scorecardresearch

কুবেরের ধন! অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে মিলল প্রায় ২৮ কোটি টাকা, উদ্ধার ঝুড়ি-ঝুড়ি সোনা

এর আগে অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে ২২ কোটিরও বেশি টাকা উদ্ধার করেছিল ইডি।

27 crore 90 lakhs cash recover from arpita mukherjees belgharias flat ed updates
টালিগঞ্জের পর অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটেও টাকার পাহাড়।

টাকার পাহাড় অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটেও। পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে একটানা ১৮ ঘণ্টা তল্লাশি চালিয়ে কুবেরের ধনের খোঁজ পেয়েছেন ইডির আধিকারিকরা। ফ্ল্যাটের বেডরুম, শৌচাগারে মিলেছে ঝুড়ি-ঝুড়ি টাকা। কেজি-কেজি সোনা উদ্ধার হয়েছে অর্পিতার ফ্ল্যাট থেকে। ফ্ল্যাটটি সিল করে ট্রাঙ্ক বোঝাই করে সেই টাকা তোলা হয় ট্রাকে। বিপুল পরিমাণ এই সম্পত্তি স্টেট ব্যাঙ্ক ইন্ডিয়ার কলকাতার সদর দফতরের ভল্টে রাখছে ইডি।

এর আগে অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ফ্ল্যাটে হানা দিয়ে ২২ কোটিরও বেশি নগদ টাকা ৩ কিলো সোনা-সহ একগুচ্ছ ফ্ল্যাট-জমির দলিল উদ্ধার করেছিল ইডি। এরপর আদালতের নির্দেশে অর্পিতাকে হেফাজতে পেয়ে দফায়-দফায় জেরা করেন ইডির আধিকারিকরা। জেরা করা হয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও। তারপরেই অর্পিতার বেলঘরিয়ার অভিজাত আবাসনের ফ্ল্যাটে অভিযান টালায় ইডি। সেই ফ্ল্যাটের দরজা ভাঙতেই চোখ কপালে ওঠার জোগাড় ইডি আধিকারিকদের।

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটও যেন মিনি ব্যাঙ্ক। গতকাল থেকে প্রায় ১৮ ঘণ্টা ধরে অর্পিতার ফ্ল্যাটে বসে শুধু টাকাই গুণে গিয়েছেন ইডির আধিকারিকরা। ব্যাঙ্ক কর্মীদের আনিয়ে অত্যাধুনিক নোট গোনার মেশিনের সাহায্যে চলে টাকার পরিমাণ জানার কাজ। শেষমেশ বৃহস্পতিবার সকালে ইডি জানায়, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে মিলেছে নগদ ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। উদ্ধার করা হয়েছে ৬ কেজিরও বেশি সোনা।

আরও পড়ুন- অর্পিতার ফ্ল্যাটে ফের ‘যকের ধন’, রে-রে করে ঝাঁপালেন শুভেন্দু-দিলীপ

ইডি সূত্রে জানা গিয়েছে, অর্পিতার ফ্ল্যাট থেকে মেলা টাকার সবটাই ২ হাজার ও ৫০০-র নোটের বাণ্ডিল। রাতভর টাকা গোনা শেষ হলে বৃহস্পতিবার ভোরে ১০টি ট্রাঙ্কে সেই টাকা ভরে ট্রাকে করে নিয়ে যায় ইডি। কেন্দ্রীয় বাহিনীর পাহারায় টাকা ভর্তি সেই ট্রাক নিয়ে যায় ইডি।

আরও পড়ুন- Explained: শীর্ষ আদালত ইডি-র হাতে দিল না বাঁধন, যেন আরও ক্ষমতা নিয়ে মাঠে এই কেন্দ্রীয় সংস্থা, কী ভাবে?

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দিয়ে দুঁদে ইডি অফিসারদেরও চোখ কপালে উঠেছে। এর আগে একাধিক এমন অভিযানে অংশ নেওয়া ইডির কর্তা শেষবার কবে এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন তা তাঁরাও মনে করতে পারছেন না। ইডি সূত্রে জানা গিয়েছে, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের বেডরুম, শৌচালয়ে মিলেছে টাকার পাহাড়। একের পর এক ওয়ার্ড্রোবে ঠাসা ছিল টাকা। শুধু তাই নয়, এই ফ্ল্যাট থেকেই মিলেছে মুঠো-মুঠো সোনা-রুপো।

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটটি আপাতত সিল করে দিয়ে গিয়েছে ইডি। এবার কোথায়? ইডি সূত্রে জানা গিয়েছে, শহর কলকাতায় অর্পিতার আরও একগুচ্ছ ঠিকানার খোঁজ পেয়েছে ইডি। এবার সেগুলিতেও একই অভিযান চালানোর পরিকল্পনা ইডি কর্তাদের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 27 crore 90 lakhs cash recover from arpita mukherjees belgharias flat ed updates