scorecardresearch

বড় খবর

পুজো এগোতেই আতঙ্ক বাড়াচ্ছে করোনা, বঙ্গে একদিনে আক্রান্ত প্রায় ৩০০

পুজো যত এগোচ্ছে রাজ্যে করোনা কামড়ও যেন ততই বাড়ছে।

295 more are infected in corona at west bengal
বঙ্গে দৈনিক সংক্রমণ খানিকটা কমলেও উদ্বেগ যাচ্ছে না।

পুজো যত এগোচ্ছে রাজ্যে করোনা কামড়ও যেন ততই বাড়ছে। ফের একদিনে প্রায় তিনশো জন নতুন করে বঙ্গে করোনায় সংক্রমিত হলেন। মৃত্যু হল দু’জনের। নতুন করে করোনার সংক্রমণ বৃদ্ধি নিয়ে ঘোর চিন্তায় বিশেষজ্ঞরাও। দেরি না করে ফের একবার কোভিড প্রোটোকল ফিরিয়ে আনার পক্ষে সওয়াল করেছেন বিশেষজ্ঞদের একাংশ।

ফের করোনা চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। দেশের বেশ কয়েকটি রাজ্যে সংক্রমণ বাড়ছে। প্রায় সব মেট্রো সিটি গুলিতেই করোনা আতঙ্ক বাড়াচ্ছে। বাণিজ্যনগরী মুম্বই থেকে শুরু করে, রাজধানী দিল্লি, টেক সিটি বেঙ্গালুরু, চেন্নাইয়ে সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী। পিছিয়ে নেই বাংলা তথা কলকাতাও।

বুধবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান বলছে, নতুন করে রাজ্যে করোনা আক্রান্ত ২৯৫। এই মুহূর্তে বঙ্গে করোনা পজিটিভিটি রেট ৪.৪৫ শতাংশ। তথ্য বলছে, রাজ্যে বর্তমানে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২ হাজার ৪৪৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় সংক্রমিতের সংখ্যা বেড়ে ২০ লক্ষ ২২ হাজার ৮৪২। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ২১ হাজার ২১২ জন।

আরও পড়ুন- ভারতের একমাত্র মন্দির, যেখানে ঢুকলে আপনিও হয়ে যেতে পারেন পাথরের মূর্তি

এরই মধ্যে নয়া একটি গবেষণা করোনা যুদ্ধে নতুন স্বস্তি এনে দিয়েছে। কোভিশিল্ডের দু’টি ডোজ ৪৫ ঊর্ধ্বদের সংক্রমিত হওয়া রুখতে কার্যকরী ভূমিকা পালন করছে। এমনকী এর জেরে তাঁরা ডেল্টা ভাইরাসের সংক্রমণও এড়াতে পারছেন। নতুন একটি গবেষণায় এই তথ্য সামনে এসেছে।

গবেষকরা কোভিশিল্ডের কার্যকারিতা গভীরভাবে পর্যবেক্ষণ করেছেন। তা বিশ্লেষণও করেছেন। করোনার বদলে যাওয়া রূপের ওপর নজরদারি চালিয়েছেন। এই সংক্রান্ত যাবতীয় তথ্য বিচার-বিশ্লেষণের পর তাঁরা এই সিদ্ধান্তে এসেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 295 more are infected in corona at west bengal