scorecardresearch

বড় খবর

ফের বেলাগাম সংক্রমণে বাংলায় উদ্বেগ বাড়ছে, দৈনিক আক্রান্ত ৩ হাজার ছুঁইছুঁই

একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪ জন। রাজ্যের পজিটিভিটি রেট ১৭.৩৬ শতাংশ।

ফের বেলাগাম সংক্রমণে বাংলায় উদ্বেগ বাড়ছে, দৈনিক আক্রান্ত ৩ হাজার ছুঁইছুঁই
সংক্রমণ বাড়লেও মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারে এখনও অনীহা।

কিছুতেই যাচ্ছে না উদ্বেগ। শনিবারের পর রবিবার আবারও রাজ্যের দৈনিক সংক্রমণ ৩ হাজার ছুঁইছুঁই। শহর কলকাতা তো বটেই করোনা উদ্বেগ বাড়াচ্ছে জেলায়-জেলায়। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। সব মিলিয়ে পুজোর মাত্র কয়েক মাস আগে বাংলার সংক্রমণ পরিস্থিতি কাঁপুনি ধরাচ্ছে। সংক্রমণে রাশ টানতে ফের একবার কোভিড প্রোটোকলে কড়াকড়ির সওয়াল তুলেছেন বিশেষজ্ঞদের একাংশ। শুক্রবার রাজ্যের দৈনিক সংক্রমণ ছিল ২ হাজার ৯৫০। শনিবার তা আরও বেড়ে হয়েছে ২ হাজার ৯৬৮। রবিবার অবশ্য সামান্য হলেও কমেছে রাজ্যের দৈনিক সংক্রমণ। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২হাজার ৯৬২ জন। একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪ জন। যা চিকিৎসকদের মধ্যে উদ্বেগ বাড়িয়েছে। পজিটিভিটি রেট ১৭.৩৬ শতাংশ।

এদিন ফের একবার সংক্রমণ শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। রবিবার কলকাতা লাগোয়া এই জেলাতেই আবারও সর্বাধিক সংক্রমিতের হদিশ মিলেছে। একদিনে এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৩৭ জন। উত্তর ২৪ পরগনার পরেই সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। একদিনে কলকাতায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫৮ জন। কলকাতার পরই রয়েছে হুগলি। নতুন করে হুগলিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯৬ জন। এরপর রয়েছে পশ্চিম বর্ধমান। এদিন নতুন করে এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৫২জন।

তারপর তালিকায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন নতুন করে এই জেলায় কোভিড পজিটিভ হয়েছেন ১৪৪ জন। নদিয়াতেও করোনা আক্রান্তের সংখ্যা রীতিমতো ভয় ধরাচ্ছে। নতুন করে নদিয়াতে কোভিড পজিটিভ হয়েছেন ১৩৭জন। সংক্রমণের নিরিখে নদিয়ার পরই রয়েছে হাওড়া। একদিনে এই জেলায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২২ জন। কালিম্পংয়ে সব থেকে কম আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে সেখানে কোভিড পজিটিভ হয়েছেন মাত্র ৬ জন। এরই পাশাপাশি মালদা, আলিপুরদুয়ার, বাঁকুড়াতেও ছড়াচ্ছে সংক্রমণ।

একদিনে রাজ্যের পরিসংখ্যান

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা তারপরই বাঙালির প্রাণের পুজো দুর্গাপুজো। তার মধ্যেই করোনা বাড়বাড়ন্ত রীতিমতো ভয় ধরাচ্ছে।  এখনই পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নেওয়া জরুরি বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। বাড়ির বাইরে বেরোলে ফের একবার মাস্ককে অপরিহার্য সঙ্গী করার আবেদন বিশেষজ্ঞদের। এব্যাপারে সরকারি স্তরে আরও বেশি সতর্কতামূলক প্রচারেরও দাবি জানিয়েছেন তাঁরা।

বাংলার সঙ্গে একাধিক রাজ্যেও করোনার বাড়বাড়ন্ত অব্যাহত। পরপর ৪ দিন দেশের দৈনিক সংক্রমণ ১৮ হাজারের উপরে রয়েছে। উদ্বেগ বাড়িয়ে এদিন আরও বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। দেশের একাধিক রাজ্যের সংক্রমণ পরিস্থিতি নিয়ে উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রক। সংক্রমণপ্রবণ রাজ্যগুলির সঙ্গে নিয়মিত যোগাযোগ স্বাস্থ্যমন্ত্রকের কর্তাদের।রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ২৫৭ জন।এরই পাশাপাশি একদিনে দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪২ জনের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 2962 number of people tested covid positive in bengal