scorecardresearch

গাড়িতেই টাকার পাহাড়, গ্রেফতার তিন বিধায়ক, সাসপেন্ড করল দল

শনিবার হাওড়ার পাঁচলা থেকে তিন বিধায়ককে বিপুল পরিমাণ ওই টাকা-সহ পুলিশ গ্রেফতার করেছে।

গাড়িতেই টাকার পাহাড়, গ্রেফতার তিন বিধায়ক, সাসপেন্ড করল দল
একটি গাড়ি থেকে লক্ষ-লক্ষ টাকা উদ্ধার হয় গতকাল, তিন বিধায়কই সেই সময় গাড়িতেই ছিলেন।

হাওড়ার পাঁচলায় নগদ প্রায় ৫০ লক্ষ টাকা-সহ প্রথমে আটক করা হয় ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ককে। পরে বিপুল পরিমাণ এই টাকার সাপেক্ষে উপযুক্ত প্রমাণ দিতে না পারায় তিন বিধায়ককেই গ্রেফতার করে পুলিশ। এদিকে, দলের তিন বিধায়কের কাছে টাকার পাহাড় মেলায় স্বভাবতই ঘোর অস্বস্তিতে পড়ে যায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ঝাড়খণ্ডের তিন বিধায়ককেই সাসপেন্ড করেছে কংগ্রেস।

পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধারের রেশ কাটতে না কাটতেই ফের উদ্ধার বান্ডিল-বান্ডিল টাকা, সোনা। হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডগামী গাড়ির ডিকি থেকে থেকে উদ্ধার প্রায় ৫০ লক্ষ টাকা। গাড়িতে ঝাড়খণ্ডের জামতাড়ার বিধায়কের বোর্ড লাগানো ছিল। সেই গাড়ি থেকেই বিপুল পরিমাণে টাকা-সহ গ্রেফতার ঝাড়খণ্ডেরই তিন কংগ্রেস বিধায়ক।

আরও পড়ুন- পাঁচলায় গাড়ি থেকে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার, আটক তিন কংগ্রেস বিধায়ক

গ্রেফতার তিন কংগ্রেস বিধায়ক রাজেশ কাশ্যপ, নমন দীক্ষিত ও ইরফান আনসারি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া টাকার সাপেক্ষে উপযুক্ত নথি দেখাতে পারেননি ওই তিন বিধায়ক। কোথা থেকে এত টাকা তাঁরা নিয়ে যাচ্ছিলেন তা তাঁদের জেরা করে জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

গাড়িটি কলকাতা থেকে ঝাড়খণ্ডে যাচ্ছিল। সূত্র মারফত পাওয়া তথ্যের ভিত্তিতে চালানো অভিযানে গাড়ি-ভর্তি টাকা-সহ তিন বিধায়ককে জালে পোরে পুলিশ। এদিকে, দলের তিন বিধায়ক লক্ষ-লক্ষ টাকা-সহ ধরা পড়ায় স্বভাবতই ঘোর অস্বস্তিতে পড়ে যায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ওই তিনজনকেই সাসপেন্ড করেছে দল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 3 congress mla from jharkhand are suspended