scorecardresearch

বড় খবর

SSC-তে ৩৮১ জনের ভুয়ো নিয়োগ, হাইকোর্টে জমা বিস্ফোরক রিপোর্ট

পাহাড় প্রমাণ এই দুর্নীতিতে এসএসসি-র একাধিক কর্তা জড়িত বলে দাবি বাগ কমিটির।

381 candidate recruit in fake process through ssc, bag committee summitted report to the calcutta highcourt
স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ ঘিরে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ।

SSC-র গ্রুপ সি-তে ৩৮১ জন কে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে, কলকাতা হাইকোর্টে এই মর্মে রিপোর্ট জমা দিল বাগ কমিটি। শুক্রবার উচ্চ আদালতে বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে বাগ কমিটির রিপোর্ট পেশ করেছেন আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়।

বড়সড় অস্বস্তিতে রাজ্য সরকার। স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে ভুয়ো নিয়োগ নিয়ে আগেই একাধিক অভিযোগ উঠেছিল। এব্যাপারে সিবিআই তদন্তেরও নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এসএসসি নিয়োগ মামলায় আপাতত অন্তর্বর্তী স্থগিতাদেশ বজায় রেখেছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তবে বাগ কমিটি এদিন হাইতোর্ঠে নিয়োগ নিয়ে যে রিপোর্ট দমা দিয়েছে তাতে চোখ কপালে ওঠার জোগাড়।

আরও পড়ুন- বউবাজারে মাটির নীচ দিয়ে জল বেরনো বন্ধ, চলছে গ্রাউটিং, বিকেলে বৈঠকে মেট্রো-পুরসভা

৩৮১ জনকে ভুয়ো নিয়োগ করেছে এসএসসি, চাঞ্চল্যকর এই তথ্য রয়েছে বাগ কমিটির রিপোর্টে। হাইকোর্টে এদিন বাগ কমিটির তরফে বর্ষীয়ান আইনজীবী অরুনাভ বন্দ্যোপাধ্যায় জানান, ৩৮১ জন চাকরিতে নিয়োগ পাওয়া ব্যক্তির মধ্যে ২২২ জন পরীক্ষাই দেননি, বাকিরা পরীক্ষা দিলেও উত্তীর্ণ হতে পারেননি বলে দাবি আইনজীবীর।

পাহাড় প্রমাণ এই দুর্নীতিতে এসএসসি-র তিন কর্তা জড়িত বলে দাবি করেছে বাগ কমিটি। শান্তিপ্রসাদ সিনহা, সৌমিত্র সরকার এবং কল্যণময় গঙ্গোপাধ্যায় এক্ষেত্রে জড়িত রয়েছেন বলে দাবি করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা যেতে পারে বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 381 candidate recruit in fake process through ssc bag committee summitted report to the calcutta highcourt