scorecardresearch

বড় খবর

ফের বাতিল ৫৪ ট্রেন, হাওড়া-বর্ধমান শাখায় চরম ভোগান্তির আশঙ্কা নিত্যযাত্রীদের

চরম ভোগান্তির আশঙ্কা।

ফের বাতিল ৫৪ ট্রেন, হাওড়া-বর্ধমান শাখায় চরম ভোগান্তির আশঙ্কা নিত্যযাত্রীদের
ফের ব্যহত ট্রেন চলাচলা। বিপাকে সাধারণ যাত্রীরা।

ফের ব্যহত ট্রেন চলাচল। বিপাকে সাধারণ যাত্রীরা। হাওড়া-বর্ধমান শাখায় গত কয়েকদিন ধরেই ব্যাহত ট্রেন চলাচল। যার ফলে নিত্যদিন বিপাকে পড়ছেন অসংখ্য সাধারণ যাত্রী। কখনও বর্ধমান লোকাল বাতিল তো কখনও লোকাল ট্রেন চলছে মেমারি পর্যন্ত। ট্রেন চলাচলের সমস্যার কারণে গত সপ্তাহেই খন্যান সহ একাধিক স্টেশনে চলে দফায় দফায় যাত্রী বিক্ষোভ।

এবার আবারও বাতিল ৫৪টি এক্সপ্রেস ট্রেন। হাওড়া-বর্ধমান মেন শাখায় রসুলপুর ও শক্তিগড়ের মধ্যে থার্ড লাইনের শেষ পর্যায়ের কাজের জন্যই বন্ধ থাকবে ট্রেন চলাচল এমনটাই জানান হয়েছে রেলের তরফে। ফলে ফের ভোগান্তির আশঙ্কা সাধারণ যাত্রীদের। ৫৪টি এক্সপ্রেস ট্রেন ছাড়াও নির্ধারিত পথ বদলে দেওয়া দেওয়া হয়েছে বেশ কয়েকটি এক্সপ্রেস ট্রেনেও। এই একই সময়ে চলবে রসুলপুর, শক্তিগড় ও পালশিটের মধ্যে নন ইন্টারলকিংয়ের কাজও ফলে মেন লাইনে শক্তিগড় ও রসুলপুরের পুরোপুরি বন্ধ লোকাল ট্রেন পরিষেবাও।
হাওড়া থেকে ছেড়ে যাওয়া শেষ ট্রেন ছাড়া অধিকাংশ ট্রেনের সময়সূচী বদল করা হয়েছে। বাতিলও করা হয়েছে বেশ কয়েকটি লোকাল ট্রেনও। হাওড়া-বর্ধমান কর্ড শাখায় বেশ কিছু ট্রেন চললেও মেন লাইনে বেশিরভাগ ট্রেন চলবে হাওড়া-মেমারির মধ্যে। ঘুরিয়ে দেওয়া হয়েছে ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেসের নির্ধারিত পথও।

আরও পড়ুন : [ পুলিশি ভূমিকায় ক্ষুব্ধ নেতৃত্ব, নবান্ন অভিযান নিয়ে দিল্লিকে রিপোর্ট পাঠাবে বঙ্গ বিজেপি ]

এর ফলে বর্ধমান-হাওড়া লাইনে নিত্যযাত্রীদের কপালে দুর্ভোগ বাড়বে বলেই মনে করা হচ্ছে। যে সকল এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে তার মধ্যে রয়েছে, হুল এক্সপ্রেস, আজিমগঞ্জ-কবিগুরু, মা তারা এক্সপ্রেস, যোগবাণী, গয়া, মিথিলা, গোরক্ষপুর-কলকাতা, গঙ্গাসাগর, দুন, জয়নগর, আসানসোল-শিয়ালদহ ইন্টারসিটি, গণদেবতা, শিয়ালদহ-সিউড়ি, শিলঘাট এক্সপ্রেস সহ একাধিক এক্সপ্রেস।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 54 train canceled due to non interlocking in bardhaman division