আজমের থেকে মালদা ফেরত ৭ জন করোনা সংক্রমিত

মালদার এই সাত করোনা আক্রান্তই হরিশচন্দ্রপুর এক নম্বর ব্লকের বাসিন্দা। এছাড়া রাজস্থানের কোটা থেকে হাওড়ার সাঁকরাইল ফেরত এক পড়ুয়াও করোনা পজিটিভ।

By: Kolkata  Updated: May 10, 2020, 01:11:42 PM

আজমের ফেরত মালদার ৭ তীর্থযাত্রীর দেহে ধরা পড়ল করোনা জীবাণু। এছাড়া রাজস্থানের কোটা থেকে হাওড়ার সাঁকরাইল ফেরত এক পড়ুয়াও করোনা পজিটিভ। মালদার এই সাত করোনা আক্রান্তই হরিশচন্দ্রপুর এক নম্বর ব্লকের বাসিন্দা।

দিন কয়েক আগেই আজমের থেকে শ্রমিক স্পেশালে করে বাংলায় ফেরেন এ রাজ্যের ১১০০-র বাসিন্দা। এর মধ্যে ২৭৯ জন তীর্থযাত্রী ও শ্রমিক লায় ফিরেছিলেন। তাদের মালদা শহরের গৌড়কন্যা বাস টার্মিনাসে লালারসের নমুনা সংগ্রহ করার ব্যবস্থা হয়। পরে জানা যায় ৭ জন করোনা সংক্রমিত। ভিন রাজ্য থেকে আগতদের প্রত্যেককেই ইতিমধ্যেই কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। আক্রান্তরা বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে তাঁদের পরিবারের সদস্যরাও কোয়ারেন্টিনে রয়েছেন।

আরও পড়ুন- উত্তরপ্রদেশে ২০ লক্ষ পরিযায়ী শ্রমিককে চাকরি দেবে যোগী সরকার

গোলাবাড়ি এলাকায় হাসপাতালে ভর্তি রয়েছেন কোটা ফেরত সাঁকরাইলের বাসিন্দা। ১ মে কোটা থেকে শ্রমিক স্পেশালে করে রাজ্যে ফিরেছিল ২,৩৬৮ জন। তাঁদের মধ্যেহাওড়ার বাসিন্দা ছিলেন আক্রান্ত ছাত্রী সহ ৯৩ জন। ছাত্রীর পরিবারের দাবি, বাড়ি ফেরা থেকে আইসোলেশনেই ছিল সে।

স্বাস্থ্য দফতরের এক আধিকারিকের কথায়, ‘ওই ছাত্রীর সংস্পর্ষে যাঁরাই এসেছেন তাঁদের খুঁজে বার করে কোয়ারেন্টিন করতে হবে। না হলে ঝুঁকি থেকে যাবে।’ কোটা বা ভিন রাজ্য থেকে এ রাজ্যে আসা প্রত্যেকের ১৪ দিন হোম আইসোলেশনে থাকা আবশ্যিক।

বাংলায় করোনায় মৃতের সংখ্যা ১০০ ছুঁইছুঁই। এ রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৯। বর্তমানে পজিটিভ কেসের সংখ্যা ১,২৪৩। মোট করোনা আক্রান্ত ১,৭৮৬। রাজ্যে করোনামুক্ত হয়েছেন ৩৭২ জন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

7 ajmer returnees malda corona positive

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X