কয়লা পাচার মামলা: কেষ্টর গ্রেফতারির পর ED-র নজরে ৮ IPS, তলব দিল্লিতে

এছাড়াও গোয়েন্দাদের আতস-কাচে রয়েছেন বেশ কয়েকজন আইএস অফিসারও।

কয়লা পাচার মামলা: কেষ্টর গ্রেফতারির পর ED-র নজরে ৮ IPS, তলব দিল্লিতে
কেন্দ্রীয় গোয়ন্দাদের কড়া নজর।

কয়লা পাচারকাণ্ডে গ্রেফতার অনুব্রত মণ্ডল। তারপরই এই মামলার তদন্তে আরও তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি-র স্ক্যানারে রাজ্যের আট আইপিএস অফিসার। জানা গিয়েছে, ১৫ অগাস্টের পর এঁদের দিল্লিতে ইডি-র সদর দফতরে তলব কথা করা হয়েছে। প্রত্যেককে আলাদা আলাদা করে ডাকা হয়েছে। এছাড়াও গোয়েন্দাদের আতস-কাচে রয়েছেন বেশ কয়েকজন আইএস অফিসারও।

সূত্রের খবর, ইডি-র তলব পাওয়া আইপিএস অফিসারদের মধ্যে নাম রয়েছেন- জ্ঞানবন্ত সিং, রাজীব মিশ্র, সুকেশ জৈন, শ্যাম সিং, তথাগত বসু, সেলভা মুরগান, কোটেশ্বর রাও, ভাস্কর মুখোপাধ্যায়ের। জানা গিয়েছে, আইপিএস জ্ঞানবন্ত সিংকে চলতি মাসের ২২ তারিখ, শ্যাম সিংকে ২৪ তারিখ, কোটেশ্বর রাওকে ২৩ তারিখ হাজিরা দিতে বলেছে ইডি। এছাড়া কোটেশ্বর রাওকে ২৩ অগাস্ট, তথাগত বসুকে ৩০ অগাস্ট, সুকেশ জৈনরে এ মাসের ২৯ তারিখ, রাজীব মিশ্রকে ২৬ অগাস্ট, সেলভা মপরপগানকে ২৫ অগাস্ট ও ভাস্কর মুখোপাধ্যায়কে ৩১ অগাস্ট তলব করা হয়েছে।

আরও পড়ুন- Live: বুধবার মধ্যরাতে বোলপুরে সিবিআই, বৃহস্পতির সকালেই গ্রেফতার অনুব্রত

কয়লা পাচারকাণ্ডে ইতিমধ্যেই একাধিক কয়লা মাফিয়াদের জেরা করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। যা থেকে এই আইপিএস অফিসারদের জড়িয়ে থাকার খবর মিলেছে বলে ইডি সূত্রে জানা গিয়েছে। ফলে রাজ্যের ৮ আইপিএশ অফিসারকে জিজ্ঞাসাবাদ করতে আগ্রহী গোয়েন্দারা।

যে ৮ আঐইপিএস-কে কয়লা পাচার তদন্তে দিল্লিতে তলব করেছে ইডি, তাঁরা প্রত্যেকেই কর্মজীবনে কোনও না কোনও সময়ে রাজ্যের খনিজ অঞ্চল আসানসোল, বীরভূম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর বা বাঁকুড়া কর্মরত ছিলেন।

কয়লা পাচারকাণ্ডে ইতিমধ্যেই সিবিআই জালে অনুব্রত মণ্ডল। গ্রেফতার করা হয়েছে সায়গল হোসেন, এনামুল হক সহ একাধিক অভিযুক্তকে। দিল্লিতে জেরা করা হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। জিজ্ঞাসাবাদ করা হয়েছে অভিষেকের স্ত্রী রুজিরাকেও। সেই প্রেক্ষাপটে এই মামলায় একসঙ্গে ৮ আইপিএস-কে তলব ইডি-র তলব নিঃশন্দেহে তাৎপর্যপূর্ণ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 8 ips officers are summoned by ed for coal scam at delhi

Next Story
বঙ্গোপসাগরে ফের দানা বাঁধছে নিম্নচাপ, সপ্তাহান্তে প্রবল বৃষ্টির পূর্বাভাস