scorecardresearch

বড় খবর

বঙ্গে করোনার বিরাট জাম্প! এক ধাক্কায় দৈনিক সংক্রমণ সাড়ে ৯০০ পার

রাজ্যে করোনায় এখনও পর্যন্ত মোট ২১ লক্ষ ২১৬ জনের মৃত্যু হয়েছে।

west bengal records 883 covid 19 cases in 2 august 2022
পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনা।

ফের একবার এ যেন থর হরি কম্প দশা! বঙ্গে করোনার বিরাট জাম্প! একধাক্কায় প্রায় দ্বিগুণ দৈনিক সংক্রমণ। গতকাল রাজ্যে করোনা সংক্রমিত হয়েছিলেন ৫৫১ জন। আজ সেই সংখ্যা সাড়ে ন’শো পার। হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

মঙ্গলবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে বঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন ৯৫৪ জন। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২০ লক্ষ ২৬ হাজার ৪৭৭। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ২৭৫ জন। এখনও পর্যন্ত ২০ লক্ষ ৫০২ জন করোনামুক্ত হয়েছেন। যদিও এদিন করোনায় মৃত্যুশূন্য রাজ্য।

পরিসংখ্যান বলছে, রাজ্যে করোনায় এখনও পর্যন্ত মোট ২১ লক্ষ ২১৬ জনের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৪ হাজার ৭৫৯। তথ্য বলছে, এই মুহূর্তে করোনা সংক্রমিত হলেও হোম আইসোলেশনে রয়েছেন ৪ হাজার ৫৬৫ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৪ জন।

আরও পড়ুন- ‘হাজার-হাজার চাকরি রেডি আছে’, কর্মসংস্থান নিয়ে বিরাট বার্তা মমতার

সব মিলিয়ে ফের একবার করোনার রক্তচক্ষু বঙ্গে। সংক্রমণের বিদ্যুৎ গতি দেখে বিশেষজ্ঞদের কপালেও ঘোর চিন্তার ভাঁজ পড়েছে। পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে করোনার এই বাড়বাড়ন্ত নিয়ে রীতিমতো উদ্বেগ বাড়ছে।

ফের একবার কোভিড প্রোটোকোল ফেরানোর দাবি তুলছেন বিশেষজ্ঞদের একটি বড় অংশ। রাজ্য সরকারও করোনা পরিস্থিতির দিকে নিবিড়ভাবে নজর রাখছে। গরমের ছুটি শেষে সবেমাত্র খুলেছে স্কুল। এই পরিস্থিতিতে ফের একবার সংক্রমণ বৃদ্ধির এই প্রবণতা সত্যিই চিন্তা বাড়াচ্ছে রাজ্যের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 954 person infected in corona at west bengal past last 24 hours