বড় খবর

বিশালাকার মাছ ধরা পড়ল সুন্দরবনের নদীতে, দাম শুনলে চোখ কপালে উঠবে

দৈত্যাকার ওই মাছটি জল থেকে নৌকোয় তুলতে কার্যত নাজেহাল দশা হয় মৎস্যজীবীদের। শেষমেশ ক্যানিং মৎস্য আড়তে মাছটি বিক্রি হয়।

A Giant size fish is captured by fishermen from sundarban river
দৈত্যাকার মাছটির সঙ্গে সেলফি এক মৎস্যজীবীর। ছবি: মীনা মণ্ডল

সুন্দরবনের নদীতে মৎস্যজীবীদের জালে উঠল বিশালাকার মাছ। দৈত্যাকার এই মাছ জল থেকে নৌকোয় তুলতে রীতিমতো হিমশিম খেয়ে হয়েছে মৎস্যজীবীদের। প্রায় ৭৯ কিলো ওজনের সেই মাছ ধরে নিয়ে যাওয়া হয় ক্যানিংয়ের মৎস্য আড়তে। এত বড়ো মাছ শেষ কবে আড়তে এসেছে, তা মনে করতে পারছিলেন না ব্যবসায়ীরাও। দৈত্যাকার সেই মাছ দেখতে ভিড় জমে যায় আড়তে।

সুন্দরবনের নদী, খাঁড়িতে জাল পেতে বছরভর মাছ ধরেন এ তল্লাটের বহু মানুষ। শুক্রবার গোসাবার সোনাগাঁ থেকে মাছ ধরে নৌকোয় চেপে সুন্দরবনের নদীতে মাছ ধরতে গিয়েছিল মৎস্যজীবীদের একটি দল। মাছ ধরা শুরুর কিছুক্ষণ পরেই জালে বিশাল টান। বড়সড় কিছু ধরা পড়েছে তা টের পেতে সময় লাগেনি মৎস্যজীবীদের। জাল একটু তুলতেই চোখ কপালে ওঠার জোগাড়। একটি বিশালাকার তেলিয়া ভোলা মাছ ধরে ফেলেন মৎস্যজীবীরা। তবে সেই মাছটিকে বাগে আনতে বেশ কয়েকজন মৎস্যজীবীকে কার্যত হিমশিম খেতে হয়েছিল।

জল থেকে নৌকোয় তোলা হয়েছে মাছটি । ছবি: মীনা মণ্ডল

শেষমেশ বহু কষ্টে ৭৮ কেজি ৪০০ গ্রাম ওজনের সেই তেলিয়া ভোলা মাছটিকে নৌকোয় তোলেন মৎস্যজীবীরা। শনিবার সন্ধেয় মাছটিকে ক্যানিংয়ের মৎস্য আড়তে বিক্রির জন্য নিয়ে আসেন তাঁরা। ততক্ষণে দৈত্যাকার মাছ ধরা পড়ার খবর পৌঁছে গিয়েছে আড়তে। মাছটি দেখতে ভিড় জমে গিয়েছিল। এত বড় মাছ এর আগে শেষ কবে বাজারে এসেছে তা মনে করতে পারছিলেন না কেউই।

আরও পড়ুন- Daily Horoscope, 24 October 2021: অধৈর্য বৃষ, মকরের অর্থব্যয়! পড়ুন রাশিফল

বিশালাকার তেলিয়া ভোলা মাছ ।

বাজারে ঢুকতেই দৈত্যাকার সেই মাছের নিলাম-পর্ব শুরু হয়ে যায়। নিলামে আকাশছোঁয়া দর ওঠে বিশালাকৃতির এই মাছের। শেষ পর্যন্ত ৩৭ লক্ষ ৫৩ হাজার ৮১১ টাকায় বিক্রি হয় বিশাল মাপের এই তেলিয়া ভোলা মাছ। ৪০-৫০ কিলো ওজনের মাছ আড়তে এলেও আড়ৎদারদের দাবি, এত বড় তেলিয়া ভোলা মাছ এর আগে ক্যানিং বাজারে আসেনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A giant size fish is captured by fishermen from sundarban river

Next Story
ডাইনী সন্দেহে মার মহিলাকে, গ্রেফতার তিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com