বড় খবর

দিঘা ঘুরতে গিয়ে কাঁকড়া খেয়ে বিপর্যয়! সৈকত শহরে মৃত রামপুরহাটের তরুণী

Digha: দিঘা হাসপাতাল সুত্রে খবর, গত কয়েকবছরে এই নিয়ে চারজন পর্যটকের কাঁকড়া খেয়ে মৃত্যু হল।

Digha, Tourist Die, Food Poisoning
ফাইল ছবি।

Digha: সমুদ্র সৈকতে বসে কাঁকড়া খেয়ে দিঘায় ফের মৃত্যু পর্যটকদের। জানা গিয়েছে, মৃত তরুণী দিদি-জামাইবাবুর সঙ্গে বৃহস্পতিবার দিঘা ভ্রমণে এসেছিলেন। সেদিন রাতের দিকে সৈকতের ধার থেকে ভাজা কাঁকড়া কিনে খান। তার কিচ্ছুক্ষণ পরেই অসুস্থ হয়ে শ্বাসকষ্ট অনুভব করেন তিনি। স্থানীয় প্রশাসনের তরফে রামপুরহাটের এই তরুণীকে দিঘা হাসপাতালে নিয়ে যাওয়া হলে শেষরক্ষা হয়নি। চিকিৎসকদের অনুমান, এলার্জি কিংবা কাঁকড়ার দূষণ থেকে বিষক্রিয়ায় এই মৃত্যু। দিঘা হাসপাতাল সুত্রে খবর, গত কয়েকবছরে এই নিয়ে চারজন পর্যটকের কাঁকড়া খেয়ে মৃত্যু হল। চলতি বছরে এই সংখ্যা দুই। গত ২১ নভেম্বর একইভাবে কাঁকড়া খেয়ে মৃত্যু হয়েছিল বেহালার এক তরুণের। তার একমাসের মধ্যে রামপুরহাটের তরুণীর মৃত্যুর ঘটনায় প্রশাসনিক গাফিলতির দিকেই আঙুল উঠছে।

জানা গিয়েছে, চলতি বছর মৃত দু’জনের এলার্জির সমস্যা ছিল। কিন্তু ঘুরতে এসে সেই সমস্যা ভুলে ভাজা কাঁকড়ার লোভ সামলাতে না পেরেই এই বিপর্যয়। যদিও এই ঘটনাকে বিচ্ছিন্ন ভাবে দেখতে নারাজ চিকিৎসক মহল। তাঁদের পরামর্শ, ‘নজরদারি বাড়াক প্রশাসন এবং খাদ্য দফতর। যেহেতু পর্যটক বান্ধব সৈকত শহর দিঘা তাই খাদ্য দফতরের উচিত প্রতি খাবারের গুণগত মান যাচাই করা।‘

সমুদ্রের দূষিত কাঁকড়া সঠিকভাবে পরিশোধন না করেই পর্যটকদের পেটে চলে যাচ্ছে। তাতেই এভাবে প্রাণহানি। আগামি দিন যেহেতু উৎসবের মরশুম, তাই অবিলম্বে নজরদারি বাড়াক প্রশাসন। নয়তো ভুল বার্তা যাবে পর্যটকদের কাছে। এমনটাই পরামর্শ চিকিৎসকদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A young tourist died in digha for consuming crab led to allergic reaction state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com