scorecardresearch

বড় খবর

কয়লাকাণ্ডে বিরাট স্বস্তি অভিষেকের, সুপ্রিম কোর্টে জোর ধাক্কা ED-র

ইডির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূল নেতা।

কয়লাকাণ্ডে বিরাট স্বস্তি অভিষেকের, সুপ্রিম কোর্টে জোর ধাক্কা ED-র
সুপ্রিম স্বস্তি অভিষেকের।

কয়লা-কাণ্ডে বিরাট স্বস্তি অভিষেকের। কয়লা-কাণ্ডে সুপ্রিম ‘রক্ষাকবচ’ পেলেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না ইডি, এদিন স্পষ্ট করে জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট।

বড়সড় স্বস্তিতে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কয়লাকাণ্ডে আপাতত তাঁর বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপ করতে পারবে না ইডি। শুধু তাই নয়, চাইলে বিদেশে যেতেই পারেন অভিষেক, তাঁর বিদেশযাত্রায় কোনও প্রকার বাধা দিতে পারবে না কেন্দ্রীয় সংস্থা। সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলার শুনানিতে বিষয়টি স্পষ্ট করে দিয়েছে দেশের শীর্ষ আদালত। স্বাভাবিকভাবেই সর্বোচ্চ আদালতের এই পদক্ষেপ নিঃসন্দেহে স্বস্তি এনে দিয়েছে তৃণমূল নেতাকে।

উল্লেখ্য, কয়লাকাণ্ডে এর আগে মোট তিনবার কেন্দ্রীয় সংস্থা ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দু’বার দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল অভিষেককে। দিল্লি উড়ে গিয়ে ইডির সদর দফতরে জিজ্ঞাসাবদের মুখোমুখি হয়েছিলেন সাংসদ। এরপর গত শুক্রবার কলকাতার সিজিও কম্পপ্লেক্সের দফতরে তাঁকে ডেকে পাঠায় ইডি। কয়লাকাণ্ডে ম্যারাথন জিজ্ঞাসাবাদ চলে তৃণমূল নেতাকে। একটানা ৮ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ শেষে সিজিও থেকে বেরোন অভিষেক।

আরও পড়ুন- ‘অনেক হয়েছে আর নয়’, রাজনীতি ছাড়তে চান তৃণমূলের এই বর্ষীয়ান বিধায়ক

রাজনৈতিকভাবে অপদস্থ করতেই বারবার তাঁকে তলব করছে ইডি, এমনই অভিযোগ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বিজেপি রাজনৈতিক লড়াইয়ে না পেরে উঠে কেন্দ্রীয় এজেন্সিগুলিকে তৃণমূলের বিরুদ্ধে কাজে লাগাচ্ছে বলে অভিযোগ অভিষেকের। এদিকে, শুক্রবারই অভিষেককে স্বস্তি দিয়েছিল সুপ্রিম কোর্ট।

সোমবার অর্থাৎ আজ পর্যন্ত তাঁর বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপ ইডি করতে পারবে না বলে জানিয়েছিল শীর্ষ আদালত। সোমবার ফের একবার অভিষেককে বড়সড় স্বস্তি এনে দিল সর্বোচ্চ আদালত। এদিকে, কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে আজ হাজিরা দিতে হবে না বলে জানানো হয়েছে ইডির তরফে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Abhisek banerjee gets big relief in ed coal scam case at supreme court