scorecardresearch

বড় খবর

রাফ অ্যান্ড টাফ অভিষেক! কোন ছকে পঞ্চায়েতের প্রার্থী বাছাই? কৌশল বলে দিলেন সাংসদ

দলীয় বৈঠকে আসন্ন পঞ্চায়েত ভোট নিয়ে আলোচনা সারলেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক।

রাফ অ্যান্ড টাফ অভিষেক! কোন ছকে পঞ্চায়েতের প্রার্থী বাছাই? কৌশল বলে দিলেন সাংসদ
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি)

রাফ অ্যান্ড টাফ অভিষেক! আসন্ন পঞ্চায়েত ভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে দলের নেতা-কর্মীদের ভূমিকাও যে অতি গুরুত্বপূর্ণ দক্ষিণ ২৪ পরগনা জেলায় দলীয় বৈঠকে এসে ঠারেঠোরে সেকথা বুঝিয়ে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

শুক্রবার নিজের সংসদীয় এলাকার আমতলায় দলের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। বিজয়ার শুভেচ্ছা বিনিময় হয় এই বৈঠকে। নিজের সংসদীয় এলাকার নেতা কর্মীদের বিজয়ার শুভেচ্ছা জানান তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে শুভেচ্ছা জ্ঞাপন পর্বের পাশাপাশি সেই বৈঠকে মূল আলোচ্য বিষয় হিসেবে উঠে এসেছিল আসন্ন পঞ্চায়েত নির্বাচন প্রসঙ্গ। সেই বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট নির্দেশ, ”পঞ্চায়েতের প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়ুন এখন থেকেই। যোগ্য প্রার্থী খুঁজে নিতে হবে বুথে থেকেই।”

কালীপুজোর দিন সূদূর আমেরিকা থেকে চোখের অস্ত্রোপচার করিয়ে বাড়ি ফিরেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কালীপুজোয় যোগ দেওয়া ছাড়া সেভাবে বাড়ির বাইরে পা রাখতে দেখা যায়নি তৃণমূল সাংসদকে। তারপর থেকে সেভাবে দলের বড় কোনও কর্মসূচিতে ও যাননি অভিষেক। তবে শুক্রবার তিনি রিভিউ মিটিং সেরে এলেন দক্ষিণ ২৪ পরগনার আমতলায়। এলাকাটি তাঁর সংসদীয় কেন্দ্র ডায়মন্ড হারবারের মধ্যেই পড়ে। ওই দিন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের মধ্যে থাকা ৭টি বিধানসভার নেতারাই ছিলেন অভিষেকের ডাকা বৈঠকে। দলের নেতার সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে পর্ব সারার পাশাপাশি তার নির্দেশ মন দিয়ে শুনেছেন জোড়া ফুলের নেতা কর্মীরা

আরও পড়ুন- পারদ পতনে বাড়ছে ঠান্ডা, নিম্নচাপের জেরে একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

মূলত আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়েই আলোচনা হয়ছে শুক্রবারের ওই বৈঠকে। পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী বাছাই ঘিরে কোনও রকম অশান্তি-গন্ডগোল বরদাস্ত করা হবে না, বৈঠকে সাফ জানিয়ে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, এমনই খবর সূত্রের। গত পঞ্চায়েত নির্বাচনের মত যাতে বিরোধীরা শাসক দলকে নিশানা করার সুযোগ না পায়, সেই বিষয়টিতে বিশেষভাবে খেয়াল রাখতে নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আসন্ন পঞ্চায়েত নির্বাচন অবাধ এবং শান্তিপূর্ণ করতে এব্যাপারে সংশ্লিষ্ট পঞ্চায়েতের স্থানীয় নেতাদেরই বাড়তি দায়িত্ব নেওয়ার নির্দেশ সাংসদের।

পঞ্চায়েত ভোটের প্রার্থী বাছই প্রক্রিয়া বুথস্তর থেকেই করতে হবে বলে শুক্রবারের বৈঠকে স্পষ্ট করে দিয়েছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিস্তার পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী নির্বাচন প্রক্রিয়া ঘিরে যাতে কোনও রকম সংঘাতের পরিস্থিতি তৈরি না হয় সেব্যাপারে দলের স্থানীয় নেতৃত্বকে যথাযথ ভূমিকা পালনের পরামর্শও দিয়েছেন তৃণমূলের শীর্ষ নেতা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Abhisek banerjee share his thougt how to select candidate in panchayet election