scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কেন্দ্রীয় কয়লামন্ত্রীর সঙ্গে এক ফ্রেমে কয়লা মাফিয়া!

এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক
টুইটে এই ছবিই পোস্ট করেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

কেন্দ্রীয় কয়লামন্ত্রীর সঙ্গে এক ফ্রেমে কয়লা মাফিয়া! সেই ছবি টুইটে পোস্ট করে বিজেপিক বেনজির কটাক্ষ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। একই কায়দায় গেরুয়া শিবিরকে বিঁধেছেন দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও।

সম্প্রতি দুর্গাপুর-আসানসোল এলাকায় কয়লাখনি পরদর্শনে এসেছিলেন কেন্দ্রীয় কয়লামন্ত্রী প্রহ্লাদ জোশী। সেই সময়ে কেন্দ্রীয় মন্ত্রীকে এলাকার কয়লা ব্যবসায়ী জয়দেব খাঁর সঙ্গে থবি তুলতে দেখা গিয়েছে। এই জয়দেবের বিরুদ্ধেই কয়লা পাচারের মতো মারাত্মক সব অভিযোগ রয়েছে। খনি এলাকায় কয়লা মাফিয়া বলেই পরিচিত এই জয়দেব। এহেন এক ব্যক্তির সঙ্গে খোদা কেন্দ্রীয় কয়লামন্ত্রীর ছবি ঘিরে কটাক্ষ অভিষেকের।

উল্লেখ্য, আসানসোল ও রানিগঞ্জের বিস্তীর্ণ এলাকায় কয়লা পাচারের মতো বোইনি কারবারের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে জয়দেব খাঁর বিরুদ্দে। এক সময় তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা থাকলেও বছর দু’য়েক আগে জয়দেব যোগ দেন বিজেপিতে। গেরুয়া শিবিরে নাম লেখানোর পর থেকেই জয়দেব খাঁর নামে একের পর এক অভিযোগ দায়ের হতে শুরু করে।

বুধবার দুর্গাপুর-আসানসোল এলাকার কয়লাখনি এলাকা পরিদর্শনে এসেছিলেন কেন্দ্রীয় কয়লামন্ত্রী প্রহ্লাদ জোশি। কেন্দ্রীয় মন্ত্রীর সফরে তাঁর সঙ্গে দেখা করতে দেখা গিয়েছে কয়লা পাচারে অভিযুক্ত জয়দেব খাঁকে। টুইটারে কেন্দ্রীয় মন্ত্রীর পাশে জয়দেবের সেই ছবি পোস্ট করেই এবার বিজেপির সমালোচনায় সরব সর্বভারতীয় তণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তাঁর নিশানায় কেন্দ্রের দুই তদন্তকারী সংস্থা সিবিআই ও ইডি।

আরও পড়ুন- বিধানসভায় বিশাল চমক, মুখ্যমন্ত্রীর ঘরে শুভেন্দু, জল্পনা তুঙ্গে তুলে ভাই বলে ডাক দিদির

টুইটে এদিন অভিষেক লিখেছেন, ”কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশি কয়লা মাফিয়া জয়দেব খাঁয়ের সঙ্গে কী করছেন! কিভাবে পকেট ভরানো যায় সেব্যাপারে আলোচনা করছেন তিনি? নাকি জাতীয় সম্পদ চুরি করার জন্য তাকে অভিনন্দন জানাচ্ছেন? সিবিআই-ইডি কিন্তু মাফিয়া-মন্ত্রীর এই চক্রকে উপেক্ষা করেই চলেছে।”

অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি এই ইস্যুতে পদ্ম শিবিরকে ধুয়ে দিয়েছেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষও। টুইটে ওই একই ছবি পোস্ট করে কুণাল লিখেছেন, ”কয়লামন্ত্রীর সঙ্গে ওই দু’জন কারা? দুর্গাপুর আইটিসি-তে আজ ২ ঘণ্টা আগে তোলা ছবি। কয়লা নিয়ে কী বলবে বিজেপি? কেন এই ব্যক্তিরা একসঙ্গে কয়লামন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলেন? কিছু তথ্য আসছে। আমরা বিজেপির কাছ থেকে বিস্তারিত জানতে চাই।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Abhisek banerjee slams bjp union coal minister meet with coal mafia