সারদাকাণ্ডে এয়ারটেল-ভোডাফোনকে নোটিস সুপ্রিম কোর্টের

সারদাকাণ্ডের তদন্তে এয়ারটেল ও ভোডাফোনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনেছে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আর্জির প্রেক্ষিতে ওই দুই সংস্থাকে নোটিস দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

By: New Delhi  Updated: March 29, 2019, 06:05:30 PM

সারদাকাণ্ডের তদন্তে এবার এয়ারটেল ও ভোডাফোনকে নোটিস দিল সুপ্রিম কোর্ট। সারদাকাণ্ডের তদন্তে ওই দুই টেলিকম সংস্থার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ওই দুই টেলিকম সংস্থা কল রেকর্ডের কোনও তথ্য দিচ্ছে না বলে অভিযোগ করেছে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আর্জির প্রেক্ষিতে ওই দুই সংস্থাকে নোটিস দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

এদিিকে, কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর ব্যাগ তল্লাশি বিতর্ক গড়াল সুপ্রিম কোর্টে। শুক্রবার সারদাকাণ্ডের শুনানি চলাকালীন সুপ্রিম কোর্টে অভিষেকের স্ত্রী রুজিরা নুরুলার ব্যাগে তল্লাশি চালানোর বিষয়টি উত্থাপিত করেছে সিবিআই। ব্যাগ তল্লাশি ঘিরে শুল্ক দফতরের আধিকারিকদের সঙ্গে রাজ্য পুলিশের সংঘাতের প্রসঙ্গে এদিন শীর্ষ আদালতে সরব হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি।


সিবিআইয়ের তরফে অভিযোগ করা হয়, গত ২ মার্চ কলকাতা বিমানবন্দরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নুরুলাকে আটকে ছিলেন শুল্ক দফতরের আধিকারিকরা। কিন্তু বিমানবন্দরের গ্রিন চ্যানেল টপকে ঢুকে তাঁকে ছেড়ে দেওয়ার জন্য শুল্ক দফতরের আধিকারিকদের চাপ দেয় স্থানীয় পুলিশ (বিধাননগর কমিশনারেটের পুলিশ)। এ ঘটনা তুলে ধরে ‘রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি কী অবস্থায় রয়েছে’ সেকথাই আদালতকে জানায় সিবিআই।

আরও পড়ুন, জাতীয় মঞ্চে সোনা বিতর্ক, অভিষেক-রুজিরাকে চরম আক্রমণ বিজেপির

আদালতে সিবিআইয়ের তরফে দাবি করা হয়, ৭টি ব্যাগে করে নগদ টাকা নিয়ে আসছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। এ প্রসঙ্গে সিবিআইয়ের সওয়ালের পরই সুপ্রিম কোর্টের তরফে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটিকে নিলিখিত আবেদনপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে সিবিআইয়ের উদ্দেশে শীর্ষ আদালত জানায়, ‘‘আবেদনপত্র জমা দিন। এ বিষয়ে আমাদের থেকে কী পদক্ষেপ চাইছেন, তা ,স্পষ্ট করুন?’’

আরও পড়ুন: সোনা বিতর্ক: পাঁচ প্রশ্ন অভিষেকের

প্রসঙ্গত, ব্যাঙ্কক থেকে এ দেশে ফেরার পথে কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নুরুল-সহ ২ মহিলাকে আটক করেন শুল্ক দফতরের আধিকারিকরা। সুটকেসে করে অভিষেকের স্ত্রী সোনা ও টাকা নিয়ে আসছিল বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগ ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। কলকাতা বিমানবন্দরে শুল্ক দফতরের আওতাধীন এলাকায় কার নির্দেশে পুলিশ ঢুকল? কার নির্দেশে শুল্ক দফতরের কাজে স্থানীয় পুলিশ হস্তক্ষেপ করল, এ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছে বিজেপি ও বামেরা। অন্যদিকে, স্ত্রীর পাশে দাঁড়িয়ে এযাবতীয় অভিযোগ অস্বীকার করে অভিষেক বলেছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর স্ত্রীকে আক্রমণ করা হচ্ছে। তাঁর সঙ্গে রাজনৈতিকভাবে প্রতিদ্বন্দ্বিতা না করতে পেরেই পরিবারকে আক্রমণ করা হচ্ছে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Abhishek banerjee wife row cbi supreme court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X