scorecardresearch

বড় খবর

অভিষেকের শ্যালিকার বিদেশযাত্রায় বাধা, বিমানবন্দরেই নোটিস ধরাল ED

কয়লাকাণ্ডে আগামী সপ্তাহেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকাকে ইডির দফতরে তলব: সূত্র।

অভিষেকের শ্যালিকার বিদেশযাত্রায় বাধা, বিমানবন্দরেই নোটিস ধরাল ED
অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এবার বিদেশযাত্রার মুখে বাধা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে। শনিবার রাতে বিমানবন্দরেই তাঁকে আটকান অভিবাসন দফতরের আধিকারিকরা। প্রায় ঘণ্টা দু’য়েক বিমানবন্দরেই বসিয়ে রাখা হয় মেনকাকে। শেষমেশ বিমানবন্দরেই মেনকাকে কয়লাকাণ্ডে হাজিরার জন্য নোটিস ধরিয়েছে ইডি। ব্যাঙ্কক যাওয়ার কথা ছিল তৃণমূল সাংসদের শ্যালিকার।

ইডি সূত্রে জানা গিয়েছে, তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের নামে আগেই লুক আউট নোটিস জারি করা হয়েছিল। সেই নোটিস দেশের সব বিমানবন্দরেই পাঠানো হয়েছিল। শনিবার রাত আটটার কিছু আগে কলকাতা বিমানবন্দরে পৌঁছে যান সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। মেনকার ব্যাঙ্কক যাওয়ার কথা ছিল। তবে গত রাতে মেনকা বিমানবন্দরে পৌঁছতেই তাঁকে আটকান অভিবাসন দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন- আমিরের বাড়িতে সাড়ে ১৪ ঘন্টার তল্লাশি শেষ, উদ্ধার ১৭.৩২ কোটি টাকা

দ্রুত যোগাযোগ করা হয় ইডির সদর দফতরের কর্তাদের সঙ্গে। এদিকে, মেনকা গম্ভীরকে বিমানবন্দরের একটি ঘরে প্রায় ঘণ্টা দু’য়েক ধরে বসিয়ে রাখা হয়। এরপর কয়লাকাণ্ডে তাঁকে তলবি নোটিস ধরায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী সপ্তাহেই মেনকা গম্ভীরকে হাজিরা দিতে বলা হয়।

উল্লেখ্য, কয়লাকাণ্ডে এর আগে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তিনবার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। দু’বার দিল্লির সদর দফতরে অভিষেককে ডেকে পাঠিয়ে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। পরে কলকাতায় সিজিও কমপ্লেক্সের দফতরে ডেকে পাঠিয়েও জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূল নেতাকে। যদিও তাঁকে বারবার এই ইডির তলবের পিছনে বিজেপির চক্রান্ত রয়েছে বলে দাবি করেছেন অভিষেক।

এদিকে, অভিষেকের শ্যালিকাকে বিমানবন্দরে আটকানো প্রসঙ্গে বিজেপি নেতা দিলীপ ঘোষের কটাক্ষ, ”বিদেশে স্ফূর্তি করতে যাওয়া চলবে না। না বলা সত্ত্বেও রাজ্য ছাড়ছিলেন। নিশ্চয়ই গন্ডগোল আছে। পুরো ব্যাপারটা সন্দেহের মধ্যেই আছে। কেন চলে যাচ্ছিলেন আইন অমান্য করে?”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Abhishek banerjees sister in law menka gambhirs foreign travel is hindered490771