scorecardresearch

বড় খবর

‘পারলে আমাকে গ্রেফতার করে দেখাক,’ মঞ্চেই শুভেন্দু-শাহকে খোলা চ্যালেঞ্জ অভিষেকের

তাঁর বিরুদ্ধে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ প্রমাণ করে দেখাতে পারলে ফাঁসির মঞ্চে যেতে প্রস্তুত বলেও জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

‘পারলে আমাকে গ্রেফতার করে দেখাক,’ মঞ্চেই শুভেন্দু-শাহকে খোলা চ্যালেঞ্জ অভিষেকের

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তাঁকে প্রায়শই জেলে পোরা হবে বলে হুঁশিয়ারি দেন। কখনও কয়লা পাচার, কখনও গোরু পাচারের মত বিভিন্ন মামলায় টেনে আনেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। এবার সেই সব অভিযোগের জবাব দিতে শুভেন্দু অধিকারীর বাড়ি থেকে ২০০ মিটার দূরে কাঁথির প্রভাত কুমার কলেজ মাঠের জনসভাকেই বেছে নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রকাশ্যে চ্যালেঞ্জ জানিয়ে বললেন, পারলে তাঁকে গ্রেফতার করে দেখাক।

শনিবার এই প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, উনি সবকিছুতে আমার নাম টেনে আনেন। ‘প্রায়ই বলে বেড়ান আমাকে গ্রেফতার করা হবে। চার বছরের জন্য জেলে পাঠাবেন। এনিয়ে ওঁনার অমিত শাহর সঙ্গে কথা হয়ে গেছে। আমিও পালটা চ্যালেঞ্জ করে বলছি, পারলে আমাকে জেলে ভরে দেখাক। যার সঙ্গে কোনও অপরাধের যোগসূত্রই নেই, তাঁকে গ্রেফতার করবে কী করে? শুধু শুভেন্দু অধিকারীই নন। যাঁর পা ধরে (অমিত শাহ) তিনি মেদিনীপুর কলেজের মাঠে বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাঁকেও চ্যালেঞ্জ করছি, পারলে আমাকে গ্রেফতার করে দেখাক।’

অভিষেক এরপরই রাজ্যের বিরোধী দলনেতাকে তোপ দাগেন। তিনি বলেন, ‘সারদায় সুদীপ্ত সেন আপনার বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ করেছেন। নারদায় আপনাকে কাগজে মুড়ে টাকা নিতে দেখা গিয়েছে। টেন্ডার থেকে যাবতীয় দুর্নীতিতে আপনি যুক্ত! আর, আপনি যদি প্রমাণ করতে পারেন যেন আমি কোনওরকম দুর্নীতির সঙ্গে যুক্ত, তবে ইডি-সিবিআই ডাকতে হবে না, ফাঁসির মঞ্চ তৈরি রাখবেন। সেখানে গিয়ে আমার ফাঁসি দেবেন। আমি স্বেচ্ছায় চলে যাব।’

আরও পড়ুন- সভার আগে গ্রাম পরিদর্শন, ৪৮ ঘণ্টার মধ্যে প্রধানকে পদত্যাগের নির্দেশ ক্ষুব্ধ অভিষেকের

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সোজা কথা, ‘আমাকে সিবিআই ডেকেছে, ইডি ডেকেছে। আমি কোনওবার না-করেছি! দিল্লিতে ডেকেছে, সেখানেও গিয়েছি। আমার বিরুদ্ধে কোনও প্রমাণ করতে পারেনি।’ কিন্তু, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী শুধু রাজনৈতিক কারণে তাঁকে আক্রমণ করেই ক্ষান্ত থাকেননি। তাঁর স্ত্রী, শ্যালিক, বাবা এমনকী তিন বছরের শিশু সন্তানকেও আক্রমণ করেছেন। এমনটাই অভিযোগ করেছেন অভিষেক। তিনি জানান, আসন্ন পঞ্চায়েত ও পরবর্তী লোকসভা নির্বাচনে মানুষ এই সব অন্যায়ের জবাব দেবেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Abhishek made an open challenge to shubhendu shah on the stage