scorecardresearch

বড় খবর

তরুণীকে সহবাসের প্রস্তাব ভাইরাল, দাঁইহাটের চেয়ারম্যানকে পদত্যাগের নির্দেশ অভিষেকের

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই কথোপকথন।

তরুণীকে সহবাসের প্রস্তাব ভাইরাল, দাঁইহাটের চেয়ারম্যানকে পদত্যাগের নির্দেশ অভিষেকের
অভিযুক্ত চেয়ারম্যান (ফাইল ছবি)

দলের মুখ পোড়ানোর মত কোনও কাজ করলে যে তাঁকে রেয়াত করা হবে না, তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সেই মত এবার তরুণীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে পূর্ব বর্ধমানের দাঁইহাট পুরসভার চেয়ারম্যান শিশির মণ্ডলের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল তৃণমূল কংগ্রেস। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দ্রুত চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য শিশির মণ্ডলকে নির্দেশ দিয়েছেন। নির্দেশ অমান্য করলে দল যে কড়া ব্যবস্থা নেবে তা-ও তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে। জেলা তৃণমূল সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বৃহস্পতিবারই দলের এই নির্দেশের কথা প্রকাশ্যে জানান।

এই পরিস্থিতিতে শিশির মণ্ডল বৃহস্পতিবারও গোটা ঘটনাটিকে চক্রান্ত বলে দাবি করেছেন। তবে, তাতে তাঁকে নিয়ে ঘরে-বাইরে নিন্দার ঝড় কমছে না। চেয়ারম্যানের কুকীর্তি প্রকাশ্যে আসার পর বিরোধীরাও শাসক দলের বিরুদ্ধে গলা ফাটানো শুরু করে দিয়েছেন।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার। দাঁইহাট পুরসভার চেয়ারম্যান শিশির মণ্ডলের সঙ্গে এক তরুণীর টেলিফোনে কথোপকথনের অডিও এবং ভিডিও মঙ্গলবার দুপুর থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে ওঠে। তার পর থেকেই রাজ্য রাজনীতিতে তোলপাড় পড়ে যায়। সবার কাছেই আলোচ্য হয়ে ওঠেন চেয়ারম্যান শিশির মণ্ডল। ভাইরাল হওয়া অডিও ও ভিডিও কথোপকথনে পুরুষ কন্ঠের ব্যক্তি নিজেকে দাঁইহাট পুরসভার চেয়ারম্যান শিশির মণ্ডল বলে দাবি করেছেন। যদিও ভাইরাল হওয়া ওই অডিও এবং ভিডিওর সত্যতা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা যাচাই করেনি।

সেই কথোপকথন থেকে জানা যায়, তরুণী ২০২০ সালে স্নাতক হয়েছেন। তিনি কাকু সন্মোধন করে চেয়ারম্যানকে অনুরোধ করেন তাঁর একটা চাকরি করে দেওয়ার জন্য। তুই-তুকারি করে ওই তরুণীর সঙ্গে কথা বলার সময়ে চেয়ারম্যান তরুণীর বাবার নাম, বাড়ির ঠিকানা, পারিবারিক অবস্থা- এইসব বিষয়ে জানতে চান। পরে টেলিফোনে কথপোকথনের মধ্যেই চেয়ারম্যান ওই তরুণীক সহবাসের প্রস্তাব দিয়ে বসেন। আর্থিক প্রলোভন দেখিয়ে ওই তরুণীকে একটি লজে আসারও কথা বলেন চেয়ারম্যান।

আরও পড়ুন- ‘সূর্যোদয়ের লড়াই’, মরিয়া CPIM, লাল ঝান্ডা হাতে মিছিল-স্লোগান কচিকাচাদের!

এমনকী ওই তরুণীকে বলেন, ‘আমাকে খুশি করতে পারলে এমন অনেক কিছুই পাবি, যেটা চাকরি করেও মিলবে না।’ চাকরি চাওয়ায় চেয়ারম্যানের ওই তরুণীকে সহবাসের প্রস্তাব দেওয়ার অভিযোগ ওঠা সংক্রান্ত খবর বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। তার পরেই নড়েচড়ে বসেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। শিশির মণ্ডলকে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করার জন্য বৃহস্পতিবারই নির্দেশ পাঠান অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এখবর জানিয়ে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় জানান, ‘শিশির মণ্ডলকে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করার জন্য স্বয়ং অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন । সেই কথা তাঁকে এদিন জানিয়েও দেওয়া হয়েছে। শিশির যদি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারে, তখন দল যা সিদ্ধান্ত নেওয়ার নেবে।’ এই পরিস্থিতিতে শিশির মণ্ডল বলেন, ‘দলের নির্দেশমতো আমি পদত্যাগ করব। ভাইরাল হওয়া অডিও ও ভিডিও নিয়ে তদন্ত করার জন্য কাটোয়া থানায় আবেদন করেছি। আমাকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Abhishek ordered the chairman of daihat to resign