scorecardresearch

মজার ছলেই বন্দে ভারতে ঢিল! ধৃতদের দাবিতে তাজ্জব পুলিশ

রেলের তরফে প্রকাশ করা সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে তিন জন ছাড়াও ঘটনাস্থলে আরও একজন ছিল। তারও খোঁজ করা হচ্ছে।

মজার ছলেই বন্দে ভারতে ঢিল! ধৃতদের দাবিতে তাজ্জব পুলিশ
এলোপাথাড়ি পাথর ছোড়া হয় বলে অভিযোগ।

নিছক মজার ছলেই মঙ্গলবার আপ বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছুড়েছিল ধৃত তিন নাবালক। পুলিশের কাছে জেরায় এমনটাই জানিয়েছে ধৃতরা। বৃহস্পতিবার ওই তিন নাবালককে গ্রেফতার করেছে কিষানগঞ্জের পুঠিয়া থানার পুলিশ। অভিযোগ পুঠিয়া থানার অধীন নিমলা গ্রামের কাছে এনজেপিগামী বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ে তারা।

রেলের তরফে প্রকাশ করা সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে তিন জন ছাড়াও ঘটনাস্থলে আরও একজন ছিল। তারও খোঁজ করা হচ্ছে।
এই ঘটনার পরেই আরপিএফের ইন্সপেক্টর অমৃতকুমার বর্মা পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেন। পাশাপাশি ঘটনার সিসিটিভি ফুটেজও সামনে নিয়ে এসেছে রেল। এরপরই পুলিশ ফুটেজ খতিয়ে দেখে তিন জনকে গ্রেফতার করেছে। একজন অভিযুক্ত এখনও পলাতক।

এইদিন বিহার পুলিশের সঙ্গে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেফতারের সময় মালিগাঁও থেকে আসা আরপিএফের ডিআইজি রাজেন্দ্রবাবু রূপনওয়ার, আরপিএফের কাটিহার জোনের কমান্ডান্ট কমল সিং ও পুঠিয়ার ওসি নিশিকান্ত কুমারও ছিলেন। কিষানগঞ্জের পুলিশ সুপার ডা. এমানুল হক মেগনু জানান, ধৃত তিন জনকে কিষানগঞ্জ জুভেনাইল কোর্টে তোলা হয়েছে।

আরও পড়ুন- বন্দে ভারতে হামলা: পাশের রাজ্যের নাম উঠতেই নীরবতা ভাঙলেন মমতা

১ জানুয়ারি থেকে বাংলায় চালু হয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। কিন্তু, এরপরই সোমবার এবং মঙ্গলবার পরপর দু’দিন ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়ার ঘটনা ঘটে। যা নিয়ে রাজ্য রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে। এনআইএ তদন্তের দাবি তোলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ পালটা জানান, বাংলার বদনাম করার ষড়যন্ত্র চলছে। তবে এদিন সিসিটিভি ফুটেজে মঙ্গলবারের হামলার পিছনে বিহার যোগের বিষয়টি সামনে আসায় কটাক্ষ করেছে তৃণমূল। সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তবে সোমবার মালদার কুমারগঞ্জে যে হামলা হয়, তার জন্য কেউ এখনও গ্রেফতার হয়নি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Accused for stone pelting in vande bharat express arrested