scorecardresearch

বড় খবর

নদী নাকি হাসপাতাল! খানিক্ষণের বৃষ্টি শেষে বোঝা দায়, চরম দুর্ভোগ

মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন এলাকায় হাঁটুজল জমে যায়। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে বৃষ্টির জল ঢুকে গিয়ে একাকার অবস্থা।

after a short rain front yard of Malda Medical was waterlogged
জল থৈথৈ মালদা মেডিক্যাল চত্বর। ছবি- মধুমিতা দে

খানিকক্ষণের বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়লো মালদা শহরের বিস্তীর্ণ এলাকা। এমনকি মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন এলাকায় হাঁটুজল জমে যায়। মেডিকেল কলেজের বিভিন্ন ওয়ার্ডে বৃষ্টির জল ঢুকে গিয়ে একাকার অবস্থা হয়ে পরে। এই অবস্থায় রোগী এবং তাদের আত্মীয়দের চরম দুর্ভোগের মুখে পড়তে হয়।

শনিবার দুপুরে আচমকা ঝড়, বৃষ্টিতে মালদা শহরের ২ নম্বর ওয়ার্ডের বিশ্বনাথ মোড়, ৪ নম্বর ওয়ার্ডের দুই নম্বর গভমেন্ট কলোনি জল জমে যায়। এছাড়াও শহরের অভিজাত এলাকা হিসেবে পরিচিত বিনয় সরকার রোড , সর্বমঙ্গলাপল্লী, রামকৃষ্ণ পল্লী, সারদাপল্লী, দেশবন্ধু পাড়া সহ একাধিক এলাকাও বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে। অনেক এলাকার ঘরবাড়িতে বৃষ্টির জল ঢুকে যায়।

সবথেকে সমস্যার মধ্যে পড়তে হয়েছে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে রোগী ও তাঁদের আত্মীয়দের। মেডিকেল কলেজের জরুরি বিভাগের সামনে বৃষ্টির জলে ব্যাপক হয়রানির শিকার হতে হয় সাধারণ মানুষকে। মেডিক্যাল কলেজ চত্বর জুড়ে বৃষ্টির জল জমে একাকার অবস্থা হয়। মালদা মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা: পার্থপ্রতিম মুফোপাধ্যায় জানিয়েছেন, এব্যাপারে পুরসভা এবং পূর্ত দফতরকে জানানো হয়েছে। বৃষ্টির জল যাতে দ্রুত নিষ্কাশন করা যায় সে ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার কথা বলা হয়েছে।

ইংরেজবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান সুমালা আগারওয়ালা বলেছেন, ‘খানিকক্ষণের বৃষ্টিতে পুরসভার বিভিন্ন ওয়ার্ডে জল জমার অভিযোগের কথা শুনেছি। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর দাঁড়িয়ে থেকে নিজেদের ওয়ার্ডের জল নিকাশির ব্যবস্থা করছে। কোথাও কোথাও পুরসভা থেকেও জল নিকাশির জন্য পাম্পেরও ব্যবস্থা করা হয়েছে।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: After a short rain front yard of malda medical was waterlogged