scorecardresearch

বড় খবর

বিজেপি সাংসদের ‘স্বাধীনতা কেড়ে নেওয়ার’ অভিযোগের পর মুখ্যসচিবের প্রতিক্রিয়া চাইলেন রাজ্যপাল

পুলিশ এবং প্রশাসন যেভাবে রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিতভাবে কাজ করছেন তা সঠিক নয়।” এই ঘটনার নেপথ্যে রয়েছে তৃণমূল সরকার এমন মন্তব্যও করেন রাজ্যপাল।

বিজেপি সাংসদের ‘স্বাধীনতা কেড়ে নেওয়ার’ অভিযোগের পর মুখ্যসচিবের প্রতিক্রিয়া চাইলেন রাজ্যপাল

উত্তরবঙ্গে বিজেপি নেতাদের ত্রাণ সামগ্রী বিলি ঘিরে পুলিশি আটকের যে অভিযোগ সামনে এসেছে রাজ্যে তার ভিত্তিতে এবার রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহার কাছে ঘটনার প্রতিক্রিয়া চেয়ে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এমনকী পুলিশের এই পদক্ষেপকে “অবৈধ দমনমূলক শাসন” বলেও উল্লেখ করেছেন।

প্রসঙ্গত, করোনা আবহে এলাকায় ত্রাণ বিলিকে কেন্দ্র করে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংকে বৃহস্পতিবার তার নির্বাচনী এলাকার আমডাঙায় ঢুকতে বাধা দেয় পুলিশ, এমনটাই অভিযোগ করা হয়েছিল পদ্ম শিবিরের তরফে। অন্যদিকে আলিপুরদুয়ার সাংসদ জন বার্লা এবং জলপাইগুড়ির সংসদ সদস্য জয়ন্ত কুমার রায়কে বুধবার আটকানো হয় এবং তাঁদের গৃহবন্দী করা হয়েছে বলে দাবি করেছে গেরুয়া শিবির। এছাড়া রাজ্য করোনায় মারা গিয়েছে দু’জন এমন ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে বিজেপির বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকারের বিরুদ্ধেও মামলা দায়ের করেছে রাজ্য সরকার।বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করে পুলিশ।

এই সব ঘটনার পরই রাজভবনের তরফে একটি বিবৃতি দেওয়া হয়েছে, যেখানে রাজ্যপালকে উদ্ধৃত করে বলা হয়েছে, “সংবাদপত্রের প্রতিবেদন আমাকে ভাবিয়ে তুলেছে। এছাড়াও সাংসদরাও আমাকে জানিয়েছেন। জনগণের প্রতিনিধি হিসেবে বর্তমান পরিস্থিতি লাঘবে তাঁরা তাঁদের এলাকায় গিয়েছিলেন। কিন্তু পুলিশ এবং প্রশাসন যেভাবে রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিতভাবে কাজ করছেন তা সঠিক নয়।” এমনকী এই ঘটনার নেপথ্যে রয়েছে রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল সরকারের ভূমিকা রয়েছে এমন মন্তব্যও করেন রাজ্যপাল ধনকড়।

জগদীপ ধনকড় এও বলেন, “ক্ষমতাসীন দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে যেসব পুলিশ এই কাজ করেছে তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদন জানাচ্ছি।” রাজ্যের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে ধনকড় বলেন, “আমি দেখেছি এ রাজ্যের পুলিশ প্রচন্ডভাবেই রাজনীতির দ্বারা ঘিরে থাকে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: After bjp mps allege liberty curtailed governor seeks chief secys response