বড় খবর

ভ্যাকসিনে পার্শ্বপ্রতিক্রিয়া! বর্ধমানে বন্ধ টিকাকরণের কাজ

বর্ধমান-দুর্গাপুর এলাকায় চার ব্যক্তির দেহে টিকা নেওয়ার পর বিরূপ প্রতিক্রিয়া দেখা দেওয়ায় আপাতত এই ভ্যাকসিনেশন বন্ধ করা হয়েছে।

ফাইল চিত্র

রাজ্যে সুষ্ঠমতোই এগোচ্ছিল কোভিড টিকাকরণের কাজ। কিন্তু বর্ধমান-দুর্গাপুর এলাকায় চার ব্যক্তির দেহে টিকা নেওয়ার পর বিরূপ প্রতিক্রিয়া দেখা দেওয়ায় আপাতত এই ভ্যাকসিনেশন বন্ধ করা হয়েছে।

যদিও কোনও স্বাস্থ্য আধিকারিক এই খবরের সত্যতা নিশ্চিত করেনি। সূত্রের খবর, ওই চার ব্যক্তিকে দুর্গাপুরের একটি হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সূত্র মারফৎ এও জানা গিয়েছে, এদের মধ্যে একজনের উচ্চ রক্তচাপ ছিল। তবে বাকিদের কোনও কো-মর্বিডিটির উপসর্গ ছিল না। রাজ্যের স্বাস্থ্য বিভাগ এই অসুস্থতার কারণ এবং কোভিড টিকার সঙ্গে কোনও সম্পর্ক রয়েছে কি না তা এখনও নিশ্চিত করতে পারেনি।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, রাজ্যে এই টিকা দেওয়ার অভিযানটি সোমবার, মঙ্গলবার, শুক্র ও শনিবার পরিচালিত হলেও কিছু কেন্দ্র অন্যান্য দিনেও এই ভ্যাকসিন দেওয়ার কাজটি করছে।

মঙ্গলবার ১৩ হাজার ৬৯৩ জন স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়। বুধবার সেই সংখ্যা ছিল ২ হাজার। সূত্র জানায় যে কেন্দ্রের COWIN অ্যাপ্লিকেশনটি ধীরগতিতে কাজ করায় বেশ কিছু সমস্যা তৈরি হয়েছে।

একজন অফিসার বলেন, “এখনও এই টিকাকরণের কাজ ঠিক মতোই চলছে। নজরদারি ব্যবস্থাপনা যথাযথ রয়েছে। বড় কোনও পার্শ্বপ্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি। এটি একটি বিশাল সাফল্য এবং আত্মবিশ্বাস তৈরিতে আমাদের সহায়তা করবে।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: After four persons reported adverse event vaccination drive in bardhaman suspended

Next Story
পড়ুয়াদের ট্যাব কেনার টাকা পাঠানো শুরু করল রাজ্য, কথা রাখলেন মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com