scorecardresearch

বড় খবর

পার্থ জেলে, আপাতত বিধানসভায় মুখ্যমন্ত্রীর পাশের ব্লকে কে?

বিধানসভায় বিধায়কদের বসার জন্য নতুন করে আসন বিন্যাস করা হয়েছে। সেখানেই এই সিদ্ধান্ত হয়েছে বলে বিধানসভা সূত্রে খবর।

পার্থ জেলে, আপাতত বিধানসভায় মুখ্যমন্ত্রীর পাশের ব্লকে কে?
বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

সেপ্টেম্বরে বিধানসভায় বসবে স্বল্পকালীন অধিবেশন। অধিবেশন চলাকালীন এবার মুখ্যমন্ত্রীর ব্লকে আর অন্য কোনও মন্ত্রী বসবেন না। বিধানসভায় বিধায়কদের বসার জন্য নতুন করে আসন বিন্যাস করা হয়েছে। সেখানেই এই সিদ্ধান্ত হয়েছে বলে বিধানসভা সূত্রে খবর।

গত অধিবেশন পর্যন্ত বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঠিক পাশের পরের আসনে বসতেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু, এসএসসি দুর্নীকাণ্ড মামলায় আপাতত জেলবন্দি তিনি। মন্ত্রিত্ব থেকেই সরানো হয়েছে বেহালা পশ্চিমের তৃণমূল বিধায়ককে। তারপর মমতা মন্ত্রিসভায় রদবদল করেছেন। বর্তমানে পরিষদীয় দফতরটির দায়িত্বে মন্ত্রিসভার প্রবীণ সদস্য শোভনদেব চট্টোপাধ্য়ায়। কিন্তু, বিধানসভা চলাকালীন তাঁকে মুখ্যমন্ত্রীর পাশে বসার সুযোগ দেওয়া হচ্ছে না বলেই খবর।

আরও পড়ুন- বঙ্গ বিজেপি নিয়ে চাঁচাছোলা মন্তব্যের মাশুল গুণলেন অনুপম, প্রশিক্ষণ শিবির নিয়ে বিস্ফোরক দাবি

পরিবহণ দফতর তাঁর হাত থেকে নেওয়া হলেও মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ মন্ত্রী বলেই পরিচিত ফিরহাদ হাকিম। গুঞ্জন ছিল যে পার্থবাবুর আসনে হয়তো তিনি বসতে পারেন। কিন্তু, আপাতত তেমন কোনও সম্ভাবনা নেই।

বিধানসভা সূত্রে খবর, সেপ্টেম্বরের স্বল্পকালীন অধিবেশনে মুখ্যমন্ত্রীর ব্লকটি ফাঁকা রাখা হলেও পরবর্তী সময় অ্য কোনও সিদ্ধান্ত হতেই পারে। ফলে কৌতুহল থাকছে যে, পার্থ চট্টোপাধ্যায়ের আসনে তখন কে বসেন তা নিয়ে।

উল্লেখ্য, বিধানসভায় মুখ্যমন্ত্রী সহ তিন জনের একেবারে পাশের আসনটি সাধারণত কাউকেই বরাদ্দ করা হ না। এই তালিকায় মুখ্যমন্ত্রী ছাড়াও রয়েছেন উপাধ্যক্ষ ও মুখ্য সচেতক।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: After partha chatterjee no one is being allotted seat beside cm mamata banerjee in assembly