scorecardresearch

বড় খবর

ফের গ্রেফতার অনুব্রত, CBI-এর পর এবার ED-র হাতে

তৃণমূলের ‘বাঘ’কে দিল্লি নিয়ে গিয়ে জেরার প্রস্তুতি?

ফের গ্রেফতার অনুব্রত, CBI-এর পর এবার ED-র হাতে
অনুব্রত মণ্ডল।

গরু পাচার মামলায় গ্রেফতার করা হল অনুব্রত মণ্ডলকে। সিবিআইয়ের পর বীরভূমের জেলা তৃণমূল সভাপতিকে গ্রেফতার করল ইডি। আসানসোল জেলে গিয়ে এ দিন সাড়ে পাঁচ ঘন্টা জেরা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা। তারপরই দোর্দদণ্ডপ্রতাপ তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়। অনুব্রতকে ‘সোন অ্যারেস্ট’ করা হয়েছে। অর্থাৎ, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই এই তৃণমূল নেতাকে আদালতে হাজির করাতে হবে।

সূত্রের খবর, গরু পাচারকাণ্ডে কোটি কোটি টাকার লেনদেন, ব্যাঙ্কের অ্যাকাউন্ট নিয়ে অনুব্রতকে জেরা করেন ইডির গোয়েন্দারা। টাকার উৎস সম্পর্কে জানতে চান তারা। কিন্তু তৃণমূল নেতার থেকে সদুত্তোর মেলেনি। বয়ানেও রয়েছে অসঙ্গতি। তারপরই তাঁকে গ্রেফতার করে ইডি।

আরও পড়ুন- অস্বস্তি বাড়ছে শুভেন্দুর! FIR-এর পর শোকজ নোটিসের সিদ্ধান্ত কমিশনের

গরু পাচার মামলায়, ইতিমধ্যে অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী ধৃত সায়গল হুসেনকে জেরা করেছে ইডি। তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করা হয়েছে। এরপর সিবিআই তদন্তে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিস মেলে। তদন্ত এগোতে উঠে আসে আরও তিনটি অ্যাকাউন্টের খোঁজ। এই তিনটি ব্যাঙ্কে রয়েছে আটটি অ্যাকাউন্ট। মোট ১৬.৪৫ কোটি টাকার হদিস সিবিআই পেয়েছে। এই টাকার উৎস কী? ইডি সূত্রে খবর, এই প্রশ্নের উপযুক্ত জবাব দেননি অনুব্রত। তথ্য গোপণ করা হয়েছে। ফলে তাঁরে গ্রেফতার হতে হল।

ইডি সূত্রে খবর, শুক্রবারই আদালতে পেশ করা হবে অনুব্রত মণ্ডলকে। তাঁকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরার আর্জি জাাতে পারে ইডি। ইতিমধ্যেই অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা, দেহরক্ষী সায়গল হুসেন ও হিসাবরক্ষক মণীশ কোঠারিকে দিল্লিতে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় দন্তকারীরা।

আরও পড়ুন- ‘ভেঙে দেওয়া হোক স্কুল সার্ভিস কমিশন’, কেন এই বেনজির পর্যবেক্ষণ হাইকোর্টের?

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: After the cbi ed arrest anubrata mandal in cow smuggling case