বড় খবর

দুর্গাপুজোর আগে বাংলার কৃষক-মৎসজীবীদের অগ্রিম পেনশন

বাঙালির শ্রেষ্ট উৎসব দূর্গাপুজোর প্রাক্কালে তাই বাংলার কৃষক, মৎসজীবীদের মুখে হাসি ফোটাতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার।

করোনার দাপটে কৃষিকাজ চললেও বাজারের মন্দা জারি। অর্থনৈতিক ক্ষেত্রের বেহাল অবস্থার মুখে ধুঁকছেন একাধিক শ্রেণি। বাঙালির শ্রেষ্ট উৎসব দূর্গাপুজোর প্রাক্কালে তাই বাংলার কৃষক, মৎসজীবীদের মুখে হাসি ফোটাতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার।

রাজ্যের কৃষক ও মৎসজীবীদের দুই মাসের জন্য অগ্রিম পেনশন হিসাবে দুই হাজার টাকা দেবে রাজ্য সরকার, রবিবার এমনটাই জানিয়েছেন সরকারের এক উচ্চপদস্ত আধিকারিক। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর।

আরও পড়ুন, এক লাফে বাড়ল জাতীয় কর্মসংস্থান প্রকল্পে নাম নথিভুক্ত করার কাজ

সরকারি আধিকারিক এও জানান, উৎসবের মরসুমে তাদের অর্থনৈতিক সঙ্কট মোকাবিলায় সহায়তা করার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি আরও জানান, অক্টোবর ও নভেম্বরে অগ্রিম পেনশন দেওয়ার জন্য রাজ্যের প্রায় ২২ কোটি টাকা ব্যয় হবে।

অক্টোবরের প্রথম সপ্তাহে ৮৭ হাজার ৯১১ জন কৃষক এবং প্রায় ২০,০০০ মৎসজীবী যাঁদের বয়স ৮০ বছরের উর্ধে তারা সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে পেনশন পেয়ে যাবেন এমনটাই জানান সরকারের উচ্চপদস্ত আধিকারিক।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ahead of durga puja bengal farmers fishermen to get rs 2000 advance pension

Next Story
ফের রাজ্যে বিজেপি নেতার ঝুলন্ত দেহ উদ্ধার, উত্তেজনা গোঘাটে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com