scorecardresearch

‘সমস্যা গুরুতর নয়’, পার্থকে ভর্তি নিল না ভুবনেশ্বর AIIMS

‘কিছু নিয়মিত সমস্যায় ভুগছেন। ওষুধ খেয়ে যেতে হবে। তবে হাসপাতালে ভর্তি রাখার দরকার নেই।’

Partha Chatterjee was removed from the bengal govt ministership
পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়ের সমস্যা ক্রনিক, যা তেমন গুরুতর নয়। জানিয়ে দিলেন ভুবনেশ্বর এইমসের চিকিৎসকরা। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় বাংলার ধৃত মন্ত্রীকে এ দিনই ছেড়ে দেওয়া হচ্ছে।

কলকাতা হাই কোর্টের নির্দেশ মত এইমসের তরফে পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষার রিপোর্ট মেডিক্যাল অফিসার এবং পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর হাতে তুলে দেওয়া হয়েছে। চিকিৎসকদের কথায়, ‘উনি কিছু নিয়মিত সমস্যায় ভুগছেন। ওঁর ৪-৫ রকমের রোগ রয়েছে। দীর্ঘ দিন ধরে একাধিক ওষুধ খাচ্ছেন। তাঁর অসুস্থতা তেমন গুরুতর নয়। ওষুধ খেয়ে যেতে হবে। তবে হাসপাতালে ভর্তি রাখার মত পরিস্থিতি নয়।’

এসএসসি দুর্নীতি মামলায় শনিবার ইডি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে। শনিবার সকালে মন্ত্রীকে নাকতলার বাড়ি থেকে প্রথমে জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পেশ করা হয় ব্যাঙ্কশাল কোর্টে। আদালত মন্ত্রীর ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়। কিন্তু পার্থবাবুর আইনজীবীরা তাঁর শারীরিক অসুস্থতার কথা আদালতে তুলে ধরেন। যার প্রেক্ষিতে আদালত পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তির নির্দেশ দেয়। তাঁর বুকে ব্যথা ছিল বলে জানিয়েছিল এসএসকেএম হাসপাতাল।

এরপরই ব্যাঙ্কশাল আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টে আবেদন জানায় ইডি। আদালত জানায়, এসএসকেএমে নয়, পার্থর চিকিৎসা হবে ভুবনেশ্বরের এইমসে। সেই মত এয়ার অ্যাম্বুলেন্স করে তাঁকে এ দিন সকালে ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হয়।

এ দিন ইডি-র আদালতে ফের উঠবে পার্থ চট্টোপাধ্যায়ের মামলা। জামিন কী পাবেন বাংলার মন্ত্রী? সেদিকেই এখন নজর।

আরও পড়ুন- ভুবনেশ্বর AIIMS-এ পার্থকে দেখেই উত্তেজনা, ‘চোর-চোর’ বলে বিক্ষোভ

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Aiims bhubaneswar discharge partha chatterjee