scorecardresearch

বড় খবর

১০০ দিনের কাজে ৫ কোটি আত্মসাৎ, পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ তৃণমূল পঞ্চায়েতের বিরুদ্ধে

গ্রামবাসীদের নিশানায় পঞ্চায়েতের প্রধান নিলুফার ইয়াসমিন,উপ প্রধান মহম্মদ ইসমাইল, নির্মাণ সহায়ক রাধে শ্যাম বর্মন, এসটিপি সুব্রত পোদ্দার ও সেক্রেটারি শশাঙ্ক উপাধ্যায়।

allegation of embezzling rs 5 crore in 100 days of work against Mashaldah Gram Panchayat malda
তদন্তের দাবিতে কংগ্রেস নেতা, কর্মীদের বিক্ষোভ। ছবি- মধুমিতা দে

১০০ দিনের কাজ প্রকল্পে আনুমানিক ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ। ঘটনা মালদহের চাঁচোল মহাকুমার হরিশ্চন্দ্রপুর-২ নং ব্লকের তৃনমূল পরিচালিত মশালদহ গ্রাম পঞ্চায়েতের। গ্রামবাসীদের নিশানায় পঞ্চায়েতের প্রধান নিলুফার ইয়াসমিন,উপ প্রধান মহম্মদ ইসমাইল, নির্মাণ সহায়ক রাধে শ্যাম বর্মন, এসটিপি সুব্রত পোদ্দার ও সেক্রেটারি শশাঙ্ক উপাধ্যায়। দুর্নীতির তদন্তের দাবি তুলেছে গ্রামবাসীরা। বিক্ষোভকারীদের সঙ্গেই প্রতিবাদে সামিল হয়েছে স্থানীয় কংগ্রেসের নেতৃত্বও।

যদিও প্রধান নিলুফার ইয়াসমিনের স্বামী আবু সুফিয়ান তাদের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ একেবারে ‘ভিত্তিহীন’ বলে দাবি করেছেন।

বিক্ষোভকারী কংগ্রেস নেতা কর্মীদের অভিযোগ, মশালদহ গ্রাম পঞ্চায়েতের প্রধান ও উপ-প্রধান সহ পঞ্চায়েত কর্মীরা কেন্দ্রীয় সরকারি টাকা তছরুপ করেছে। ১০০ দিনের কাজ প্রকল্পে মাটি কাটা,পুকুর খনন,নতুন রাস্তা নির্মাণ,টেন্ডার পাস,বৃক্ষরোপণ ও হর্টিকালচারের নামে কোটি কোটি সরকারি টাকা আত্মসাৎ করা হয়েছে। অভিযোগ যে, উঁচু চাষের জমিকে জেসিবি মেসিন দিয়ে সমতল করে নতুন পুকুর খননের স্কিম বোর্ড লাগিয়ে ভুয়ো মাস্টার রোল বানানো হয়েছে। যার মাধ্যমেই লক্ষ লক্ষ টাকা তোলা হয়েছে। কাজের জায়গায় গিয়েও দেখা যায়নি কোনও স্কিমের বোর্ড।

মশালদহ গ্রাম পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগ স্থানীয় ব্লক প্রশাসন থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত লিখিতভাবে জানানো হয়েছিল। তবে লাভের লাভ কিছু হয়নি বলে অভিযোগ। 

হরিশ্চন্দ্রপুর-২  ব্লকের বিডিও বিজয় গিরি জানিয়েছেন, প্রশাসনের তরফে অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। অনিয়ম হলে পদক্ষেপ করা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Allegation of embezzling rs 5 crore in 100 days of work against mashaldah gram panchayat malda