একধাক্কায় প্রায় দ্বিগুণ সংক্রমণ, বঙ্গে কাঁপুনি ধরাচ্ছে করোনা

পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে আতঙ্ক বাড়াচ্ছে করোনা।

west bengal records 883 covid 19 cases in 2 august 2022
পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনা।

বঙ্গে কি আছড়ে পড়ল চতুর্থ ঢেউ? এখনই এব্যাপারে কিছু বলতে চাইছেন না বিশেষজ্ঞরা। তবে বাংলায় রীতিমতো কাঁপুনি ধরাচ্ছে করোনা। গতকালের চেয়ে এক ধাক্কায় প্রায় ডাবল সংক্রমণ রাজ্যে। দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে কলকাতা। লাগোয়া দুই জেলাতেও আতঙ্ক বাড়াচ্ছে ভাইরাস। সব মিলিয়ে পুজোর মাত্র কয়েক মাস আগে বাংলার করোনা পরিস্থিতি ফের একবার ভয় ধরাতে শুরু করেছে।

মঙ্গলবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৩ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ১১৩২। একদিনে করোনা কামড়ে বঙ্গে মৃত্যু আরও ৩ জনের।

সব মিলিয়ে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২১ হাজার ২২৮। গত ২৪ ঘণ্টায় করোনার গ্রাস থেকে মুক্ত হয়েছেন ৫৯২ জন। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ২০ লক্ষ ৩ হাজার ৮৪৫ জন করোনামুক্ত হয়েছেন। রাজ্যে করোনামুক্তির হার ৯৮.৩৪ শতাংশ।

আরও পড়ুন- PAC চেয়ারম্যান বিতর্ক: ফের আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর, পাল্টা দিলেন কৃষ্ণ

গোটা রাজ্যের মধ্যে সংক্রমণের শীর্ষে রয়েছে শহর কলকাতা। শুধু কলকাতা শহরেই গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭১৭ জন। কলকাতার পরেই সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে লাগোয়া জেলা উত্তর ২৪ পরগনায়। একদিনে নতুন করে উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৮২ জন। তালিকায় এরপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনার নাম। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১৩৮ জন।

সব মিলিয়ে পুজোর মাত্র কয়েক মাসে নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে করোনা। দিন কয়েক আগেই গরমের ছুটি শেষে খুলে গিয়েছে স্কুল। আগের মতোই স্বাভাবিক হয়েছে পঠন-পাঠন। তবে যেভাবে রাজ্যে করোনার সংক্রণ বাড়ছে তাতে পের একবার ঘোর উদ্বেগে রয়েছেন অভিভাবকরা। করোনার সংক্রণ এভাবে বেড়ে চললে ফের তার সরাসরি প্রভাব পড়বে বাচ্চাদের স্কুল জীবনে। সেক্ষেত্রে ফের একবার স্কুল বন্ধের খাঁড়া নেমে আসতে পারে বলেও আশঙ্কা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Almost twice people infected with corona in west bengal than yesterday

Next Story
PAC চেয়ারম্যান বিতর্ক: ফের আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর, পাল্টা দিলেন কৃষ্ণ