scorecardresearch

বড় খবর

শুক্রবার ভোরে কাঁপল কলকাতা, রিখটার স্কেলে মাত্রা ৬.৩

কলকাতার পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় এদিন ভোরে ভূকম্পন অনুভূত হয়েছে।

প্রতীকী ছবি

সাতসকালে কেঁপে উঠল শহর কলকাতা। শুক্রবার ভোরে মৃদু ভূকম্পন অনুভূত হয় শহর কলকাতার বিস্তীর্ণ প্রান্তে। যদিও ভূমিকম্পের উৎসস্থল ছিল ভারত-মায়ানমার সীমান্ত এলাকায়। বাংলাদেশের চট্টগ্রাম থেকে ১৭৫ কিলোমিটার পূর্বে ছিল ভূমিকম্পের উৎসস্থল। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৩। সুদূর ভারত-মায়ানমার সীমান্ত এলাকায় ভূমিকম্পের উৎসস্থল হলেও এদিন মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে কলকাতা-সহ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়।

মৃদু ভূকম্পন অনুভূত শহর কলকাতায়। শুক্রবার কলকাতার বেশ কিছু এলাকায় এই ভূকম্পন অনুভূত হয়েছে। শুধু কলকাতাই নয়, উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতেও এদিন হালকা ভূকম্পন অনুভূত হয়েছে। জানা গিয়েছে, শুক্রবার ভোরে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহারে হালকা ভূকম্পন অনুভূত হয়েছে। তবে কোনও জায়গাতেই ক্ষয়ক্ষতি হয়নি। এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতি নিয়ে প্রশাসনের কাছে কোনও অভিযোগ জমা পড়েনি।

আরও পড়ুন- Daily Horoscope, 26 November 2021: প্রেমে বিপদ মেষের, ব্যয় বাড়বে কন্যার! পড়ুন রাশিফল

মৌসম ভবন জানিয়েছে, শুক্রবার ভোরে উত্তরবঙ্গের কয়েকটি জেলার পাশাপাশি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতেও মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। এদিন ভোর ৫.১৮ মিনিট নাগাদ মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। ভূমিকম্পের উৎসস্থল ছিল ভারত-মায়নামার সীমান্ত এলাকায়। বাংলাদেশের চট্টগ্রাম থেকে ১৭৫ কিলোমিটার পূর্বে ছিল ভূমিকম্পের উৎসস্থল।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: An earthquake hit india mayanmar border tremors felt in kolkata too