scorecardresearch

বড় খবর

আবারও শিরোনামে আনিস-মৃত্যু, চার্জশিটে ‘চাঞ্চল্যকর’ তথ্য সিটের

হাওড়ার আমতার ছাত্রনেতা আনিস খানের রহস্য-মৃত্যুতে চার্জশিট পেশ সিটের।

আবারও শিরোনামে আনিস-মৃত্যু, চার্জশিটে ‘চাঞ্চল্যকর’ তথ্য সিটের
আনিস খান মৃত্যুতে চার্জশিট দিল সিট।

হাওড়ার আমতার ছাত্রনেতা আনিস খানের রহস্য-মৃত্যুতে চার্জশিট পেশ সিটের। ‘খুন হননি আনিস’, পরিবারের দাবি উড়িয়ে চার্জশিটে উল্লেখ রাজ্য পুলিশের সিটের। উলুবেড়িয়া আদালতে সিটের জমা দেওয়া চার্জশিটে আমতার তৎকালীন ওসি, এক এএসআই, এক হোমগার্ড ও দুই সিভিক ভলান্টিয়ারের নামের উল্লেখ রয়েছে।

আবারও শিরোনামে আনিস-মৃত্যু। আমতার ছাত্রনেতা আনিসকে পুলিশই খুন করেছে বলে অভিযোগ তাঁর পরিবারের সদস্যদের। আনিসের রহস্য-মৃত্যু নিয়ে একটা সময় টানা কয়েকদিন ধরে উত্তাল ছিল শহর কলকাতা। আনিস-মৃত্যুর প্রকৃত তদন্তের দাবিতে ও দোষীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি চেয়ে পথে নেমেছিল যুব সমাজের একটি বড় অংশ।

আরও পড়ুন- শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রোর উদ্বোধনে তুঙ্গে তরজা, মমতার নামই নেই আমন্ত্রণপত্রে

অন্যদিকে, আনিস মৃত্যুতে রাজ্য পুলিশকেই কাঠগড়ায় তুলে সরব হয়েছিল বিরোধীরাও। আনিসকে খুন করা হয়েছিল বলে শুরু থেকেই দাবি করে চলেছেন তাঁর পরিবারের সদস্যরা। এমনকী আনিস মৃত্যুতে সিবিআইকে দিয়ে তদন্তেরও দাবি জানিয়েছেন তাঁর বাবা।

যদিও মৃত ছাত্রনেতার পরিবারের তোলা সেই দাবি খারিজ করে দিয়েছে সিট। উলুবেড়িয়া আদালতে আনিস মৃত্যুতে চার্জশিট জমা দিয়েছেন সিটের অফিসাররা। উপর থেকে পড়ে গিয়েই আনিসের মৃত্যু হয়েছে বলে চার্জশিটে উল্লেখ করেছে সিট। তবে এক্ষেত্রে পুলিশের গাফিলতির বিষয়টিরও উল্লেখ করা হয়েছে চার্জশিটে।

আরও পড়ুন- আজই শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন, কবে থেকে শুরু যাত্রী পরিষেবা?

সিটের জমা দেওয়া চার্জশিটে আমতা থানার তৎকালীন ওসি দেবব্রত চক্রবর্তী, এক এএসআই, এক হোমগার্ড ও দুই সিভিক ভলান্টিয়ারেরও নাম রয়েছে। আনিসের বাড়িতে পুলিশি নির্দিষ্ট প্রক্রিয়া মেনে যায়নি বলেও উল্লেখ করা হয়েছে সিটের চার্জশিটে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Anis khan death case sit submiitted chargesheetanis khan death case sit submiitted chargesheet