এপ্রিলে ফের ‘স্ট্রাইক’, জানালেন মমতা

নবান্ন থেকে বেরনোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মমতা জানান, তাঁর কাছে এ বিষয়ে খবর রয়েছে।

By: Kolkata  Updated: Mar 11, 2019, 7:57:36 PM

এপ্রিল মাসে ফের ‘স্ট্রাইক’ হবে, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কী ধরনের স্ট্রাইক, তা খোলসা করেননি তৃণমূল সুপ্রিমো। এদিন নবান্ন থেকে বেরনোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মমতা জানান, তাঁর কাছে এ বিষয়ে খবর রয়েছে। মমতা সরাসরি স্ট্রাইকের ধরণ নিয়ে মুখ না খুললেও, তাঁর ইঙ্গিত যে স্টার্জিক্যাল স্ট্রাইক বা সমগোত্রীয় কিছু, তা স্পষ্ট বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এর আগে পুলওয়ামা বিস্ফোরণ এবং তৎপরবর্তী এয়ার স্ট্রাইক প্রসঙ্গে মোদী সরকারকে বারবার আক্রমণ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। এই প্রেক্ষাপটে মমতার এদিনের মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ।

দেখুন, প্রতি মুহূর্তের আপডেট: West Bengal Lok Sabha Elections 2019 LIVE Updates

প্রসঙ্গত, পুলওয়ামা হামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এর আগেই প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। “ভোটের রাজনীতি করবেন বলেই কি পুলওয়ামায় হামলা?” কলকাতার নজরুল মঞ্চে তৃণমূলের বর্ধিত কোর কমিটির বৈঠক থেকে নমোর উদ্দেশে এমন প্রশ্নই ছুড়ে দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো। দলীয় মঞ্চ থেকে মমতা আরও বলেন, “পুলওয়ামায় কেন এমন ঘটনা ঘটল? কোথায় ছিলেন মোদীবাবু? আপনি তো জানতেন আগে, যে এমন ঘটনা ঘটবে। আপনার কাছে তো তথ্য ছিল। কেন এয়ারলিফট করালেন না? কেন নাকা তল্লাশি চালানো হল না? কেন মৃত্যুর মুখে ফেলে দিলেন জওয়ানদের? ভোটের রাজনীতি করবেন বলে? জওয়ানদের রক্ত নিয়ে ভোটের রাজনীতি হয় না।”

শুধু পুলওয়ামার ঘটনাই নয়, সার্জিক্যাল স্ট্রাইক নিয়েও কটাক্ষ শোনা গিয়েছে মমতার গলায়। তিনি বলেছেন, “সার্জিক্যাল স্ট্রাইক – খালি যুদ্ধ-যুদ্ধ খেলা। দেশে যুদ্ধ লাগিয়ে, দাঙ্গা লাগিয়ে, বলছে শান্তি চাই। লজ্জা লাগে এসব শুনতে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook


Title: Another Strike to happen on April: Mamata Banerjee: এপ্রিলে ফের 'স্ট্রাইক', জানালেন মমতা

Advertisement

ট্রেন্ডিং