scorecardresearch

বড় খবর

জেলে বসেও কেষ্টর মাথায় পঞ্চায়েত ভোট, কোর্টে যাওয়ার আগে কর্মীদের কী বার্তা অনুব্রতর?

এক যুগ পুরনো একটি মামলায় আজ বিধানননগরের এমপি-এমএলএ কোর্টে হাজিরা অনুব্রত মণ্ডলের।

জেলে বসেও কেষ্টর মাথায় পঞ্চায়েত ভোট, কোর্টে যাওয়ার আগে কর্মীদের কী বার্তা অনুব্রতর?
অনুব্রত মণ্ডল।

আজ ফের আদালতে হাজিরা অনুব্রত মণ্ডলের। আসানসোল সংশোধনাগর থেকে বিধানননগর এমপি-এমলএ কোর্টে এসে হাজিরা তৃণমূল নেতার। প্রয় এক যুগ আগের পুরনো একটি মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে কোর্টে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। এদিন আসানসোল আদালত থেকে বেরনোর পথেও রাস্তায় অনুব্রত মণ্ডলকে লক্ষ্য করে ধেয়ে আসে ‘চোর-চোর’ স্লোগান।

গরু পাচার মামলায় এমনিতেই আষ্ঠেপৃষ্ঠে নাম জড়িয়েছে অনুব্রত মণ্ডলের। নামে-বেনামে কেষ্টর পাহাড়-প্রমাণ সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই। এবার ২০১০ সালের পুরোন একটি মামলায় কেষ্টকে তলব বিচারকের। মঙ্গলকোটে এক সিপিএম কর্মীর উপর বোমা হামলার ঘটনায় তলব করা হয়েছে তৃণমূল নেতাকে। ২০১০-এর ৫ মার্চ বোমার আঘাতে জখম হয়েছিলেন সিপিএম কর্মী কেবুলাল শেখ।

আরও পড়ুন- UNESCO Durga Puja Rally Live: ‘সেরার সেরা’ দুর্গাপুজো, ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে কলকাতায় আজ মহামিছিল

বোমার আঘাতে কেবুলালের একটি হাত উড়ে গিয়েছিল। পিছন থেকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় এই সিপিএম কর্মীকে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে অনুব্রত মণ্ডল-সহ মোট ১৫ জনের নামে মঙ্গলকোট থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। প্রাথমিকভাবে এই মামলাটি কাটোয়া আদালতে বিচারাধীন ছিল। তবে পরবর্তী সময়ে এই মামলা পাঠানো হয় বিধাননগরের বিশেষ আদালতে।

বৃহস্পতিবার অন্য অভিযুক্তদের পাশাপাশি এই মামলায় আদালতে হাজিরা অনুব্রত মণ্ডলেরও। এদিন আসানসোল সংশোধনাগর থেকে বেরনোর পথে সাংবাদিকদের মুখোমুখি হন অনুব্রত মণ্ডল। পঞ্চায়েত ভোটের আগে কর্মীদের ভালো করে দলের কাজ করার পরামর্শ দিয়েছেন তৃণমূল নেতা। তবে এদিনও আসানসোল থেকে বেরনোর পথে রাস্তায় অনুব্রত মণ্ডলকে লক্ষ্য করে ‘চোর-চোর’ স্লোগান ওঠে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Anubrata mandal court production updates