scorecardresearch

বড় খবর

বেকায়দায় সুকন্যা, মেয়ের নিয়োগ বিতর্ক নিয়ে মুখ খুললেন অনুব্রত মণ্ডল

বোলপুর থেকে কলকাতামুখী সুকন্যা।

বেকায়দায় সুকন্যা, মেয়ের নিয়োগ বিতর্ক নিয়ে মুখ খুললেন অনুব্রত মণ্ডল
অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডল।

অনুব্রত-কন্যা সুকন্যাকে তাঁর টেট সার্টিফিকেট ও নিয়োগের সব নথি নিয়ে আদালতের হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই বোলপুর থেকে চিনার পার্কের ফ্ল্যাটে সুকন্যা। এর মধ্যেই মেয়ের নিয়োগ বিতর্ক নিয়ে মুখ খুললেন খোদ বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

কী বলেছেন অনুব্রত?

বৃহস্পতিবার নিজাম প্যালেস থেকে অনুব্রত মণ্ডলকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময়য় গাড়ি থেকেই সংবাদ মাধ্যমের কাছে নিজের মেয়ের নিয়োগ বিতর্ক নিয়ে মুখ খুলেছেন অনুব্রত মণ্ডল। বললেন, ‘মেয়ের পাস করা আছে। সার্টিফিকেট আছে। মেয়ে ভাল আছে। ওকে তলব করা হয়নি, নথি জমা দিতে বলা হয়ছে।’

নিজের স্বাস্থ্য নিয়ে অনুব্রত বলেছেন, ‘স্বাস্থ্য ইদানিং একটু খারাপ যাচ্ছে।’ তৃণমূলের এই শীর্ষ নেতার স্বাস্থ্যের কথা বিবেচনা করে আদালতের নির্দেশ, কমান্ড হাসপাতালে ৪৮ ঘন্টা অন্তর অনুব্রত মণ্ডলের স্বাস্থ্য পরীক্ষা হবে। বিশেষজ্ঞ চিকিৎসকরা তাঁর দেখভাল করবেন।

আরও পড়ুন- জেরায় অর্পিতা সহযোগিতা করলেও ‘দায়’ এড়াচ্ছেন পার্থ, দু’জনকে আজ ফের কোর্টে পেশ

প্রাকাশ্যেই কেষ্টর পাশে থাকার বার্তা দিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, কেষ্টকে গ্রেফতার করা হয়েছে, কী করেছে ও? একটা কেষ্টকে ধরলে লাখ লাখ কেষ্ট তৈরি হবে।’ যা নিয়ে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছিল। এ দিন তৃণমূল নেত্রীর তাঁর পাশে থাকার বার্তা নিয়ে অনুব্রত বলেন, ‘আমি আর কী বলব? উনি ভাল বলেছেন। নেত্রী তো পাশে থাকবেই।’

টেট পাস না করেই প্রাথমিক শিক্ষকের চাকরিতে নিয়োগ পেয়েছেন অনুব্রত কন্যা সুকন্যা। একই অভিযোগ কেষ্টর আরও পাঁচ আত্মীয় ও ঘনিষ্ঠের বিরুদ্ধে। বুধবার কলকাতা হাইকোর্টে এই অভিযোগ করেছেন আইনজীবী ফিরদৌস শামিম। যার প্রেক্ষিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সুকন্যা মণ্ডল ও বাকি পাঁচ জনকে বিকেল ৩টের মধ্যে আদালতে টেট পাসের সার্টিফিকেট ও নিয়োগের নথি সহ হাজিরার নির্দেশ দেন। এর মধ্যে কেউ না এলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপেরও হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি।

ইতিমধ্যেই চিনার পার্কের ফ্ল্যাটে পৌঁছে গিয়েছেন সুকন্যা মণ্ডল। সূত্রে খবর, নির্দিষ্ট সময়েই হাইকোর্টে হাজিরা দেবেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Anubrata monbdal on his daughter sukanya s tet certificate