বড় খবর


শিক্ষকদের উপর লাঠিচার্জের ঘটনার নিন্দা করে মমতাকে চিঠি পাঠালেন অপর্ণা সেনরা

চিঠিতে ১৫ অগাস্ট দমদমে এক থিয়েটার কর্মীর উপর আক্রমণের বিষয়টিও উল্লেখ করা হয়েছে লেখা হয়েছে, “গত ১৫ অগাস্ট অ্যাকাডেমি অফ ফাইন আর্টস চত্বরে তিনটি পথনাটিকা অনুষ্ঠিত হয়।উদ্যোক্তা ছিল অ্যাক্টর্স ইউনাইটেড নামের এক সংগঠন।”

Aparna Sen
অপর্ণা সেন (ফাইল)

অপর্ণা সেন সহ বেশ কিছু অভিনেতা এবং সমাজকর্মী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোাধ্যায়কে চিঠি লিখে রাজ্যের ক্রমবর্ধমান সন্ত্রাসের দিকে তাঁর দৃষ্টি আকর্ষণ করেছেন। চিঠি লেখা হয়েছে সিটিজেন স্পিক ইন্ডিয়া নামের একটি সংগঠনের তরফ থেকে।

ওই চিঠিতে গত ১৭ অগাস্ট কল্যাণীতে পার্শ্বশিক্ষকদের উপর যে লাঠি চার্জ হয়েছে তার উল্লেখ করা হয়েছে। ওই শিক্ষকরা বেতনবৃদ্ধি ও স্থায়ী শিক্ষকতার দাবিতে আন্দোলন করছিলেন।

চিঠিতে লেখা হয়েছে, “শিক্ষকদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক বিক্ষোভের বিষয়টি নিয়ে সুষ্ঠু আলোচনা ও বিতর্কের মাধ্যমে সমাধান না করে প্রশাসন অগণতান্ত্রিক উপায়ে বিক্ষোভকারীদের পুলিশি বর্বরতার মুখে ঠেলে দিয়েছে।”

“আজ ১৯ অগাস্ট সুবোধ মল্লিক স্কোয়ারে কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অনশন আন্দোলন জোর করে বন্ধ করে দেওয়া হয়েছে এবং কোনও কোনও অংশগ্রহণকারীদের তুলেও নিয়ে যাওয়া হয়েছে।”

ওই চিঠিতে গত ১৫ অগাস্ট দমদমে এক থিয়েটার কর্মীর উপর আক্রমণের বিষয়টিও উল্লেখ করা হয়েছে। চিঠিতে লেখা হয়েছে, “গত ১৫ অগাস্ট অ্যাকাডেমি অফ ফাইন আর্টস চত্বরে তিনটি পথনাটিকা অনুষ্ঠিত হয়। এর উদ্যোক্তা ছিল অ্যাক্টর্স ইউনাইটেড নামের এক সংগঠন।”

“সেই সংগঠনের সদস্য শুভংকর দাশ শর্মা বাড়ি ফেরার পথে অজ্ঞাতপরিচয় আততায়ীর হাতে আক্রান্ত ও নিগৃহীত হন।”

দুটি ঘটনার নিন্দা করে বলা হয়েছে এর গুরুত্ব গণপিটুনির চেয়ে কম নয়। ওই চিঠিতে অপর্ণা সেন ছাড়াও স্বাক্ষর রয়েছে, কৌশিক সেন, পরমব্রত চট্টোপাধ্যায়, ঋদ্ধি সেনের মত অভিনেতাদের। এ ছাড়াও বোলান গঙ্গোপাধ্যায় ও অন্যান্য সমাজকর্মীরাও চিঠিতে সই করেছেন।

Read the Story in English

Web Title: Aparna sen and others writes to mamata banerjee against lathi charge on teachers

Next Story
‘পুরানো’ মমতা হঠাৎ সশরীরে ঘরে ঢুকে পড়লেন, আপ্লুত বস্তিবাসীরাmamata visits howrah slam
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com