scorecardresearch

বড় খবর

অপর্ণা সেনকে সাবেক ছিটমহলে ঢুকতে ‘বাধা’

শনিবার ভারত-বাংলাদেশ সীমান্তে কোচবিহারের দিনহাটার করোলা ছিটমহল এলাকায় যান অপর্ণা সেন, বোলান গঙ্গোপাধ্যায়-সহ বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি।

অপর্ণা সেনকে সাবেক ছিটমহলে ঢুকতে ‘বাধা’
অপর্ণা সেন। ছবি: ফেসবুক।

বিএসএফের ‘বাধা’য় সাবেক ছিটমহলে ঢুকতে পারলেন না চিত্র পরিচালক-অভিনেত্রী তথা সিঙ্গুর-নন্দীগ্রাম পর্বে ‘আমরা পরিবর্তন চাই’ হোর্ডিং-এর অন্যতম মুখ অপর্ণা সেন। শনিবার ভারত-বাংলাদেশ সীমান্তে কোচবিহারের দিনহাটার করোলা ছিটমহল এলাকায় যান অপর্ণা সেন, বোলান গঙ্গোপাধ্যায়-সহ বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি। কাঁটাতার পেরিয়ে সাবেক ছিটমহলে ঢোকার চেষ্টা করলে অপর্ণাদের বাধা দেওয়া হয় বলে অভিযোগ। তবে কী কারণে বিএসএফ বাধা দিয়েছে, সে ব্যাপারে স্পষ্ট করে জানানো হয়নি। এ ঘটনায় ক্ষোভপ্রকাশ করেছেন বিশিষ্টরা।

আরও পড়ুন: ‘ম্যাডাম মুখ্যমন্ত্রী, অপরাধীদের যেন বিচার হয়’, জিয়াগঞ্জকাণ্ডে মমতাকে টুইট বার্তা অপর্ণা সেনের

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমে অপর্ণা সেন বলেন, ‘‘আমি যদি ভারতীয় নাগরিক হই, আর এটা যদি ভারতের মধ্যে পড়ে, তাহলে সংবিধান অনুযায়ী আমার যাতায়াতের স্বাধীনতা রয়েছে। কিন্তু ঢুকতে দেওয়া হচ্ছে না’’। তিনি আরও বলেন, ‘‘এখানে মানুষের সমস্যা হচ্ছে, চাষাবাদ করতে পারছেন না…’’।

আরও পড়ুন: ‘ভুল বোঝাবুঝি হয়েছে, শাহর সঙ্গে কথা বলব’, সীমান্তে গুলিকাণ্ডে মন্তব্য বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর

জানা গিয়েছে, শনিবার ওই ছিটমহল এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন অপর্ণা সেনরা। ওই এলাকার বাসিন্দাদের কোনও অসুবিধা হচ্ছে কিনা, সে ব্যাপারে খোঁজ নিতেই যায় বিশিষ্টদের ওই দল। তবে শেষমেশ বিএসএফের বাধায় ঢুকতে না পেরে ক্ষোভপ্রকাশ করেন তাঁরা। বিএসএফ সূত্রে খবর, ‘‘নিরাপত্তার কারণেই তাঁদের ওই এলাকায় ঢুকতে দেওয়া হয়নি’’।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Aparna sen cooch behar dinhata enclaves bsf