scorecardresearch

বড় খবর

করোনা মোকাবিলায় নবান্নের বিশেষ পদক্ষেপ, গড়া হল অ্যাপেক্স টাস্ক ফোর্স-ওয়ার্কিং গ্রুপ

সংক্রমণ মোকাবিলায় সমন্বয় গড়তেই cমুখ্য সচিবের নেতৃত্বে এই বিশেষ উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের।

করোনা মোকাবিলায় নবান্নের বিশেষ পদক্ষেপ, গড়া হল অ্যাপেক্স টাস্ক ফোর্স-ওয়ার্কিং গ্রুপ
রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্ন।

কোভিড মোকাবিলায় অ্যাপেক্স টাস্ক ফোর্স গড়ল রাজ্য সরকার। মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৬ জনকে নিয়ে এই টাস্ক ফোর্স তৈরি হয়েছে। এই টাস্ক ফোর্সে রয়েছেন, কলকাতা পুলিশ কমিশনার, রাজ্য পুলিশের ডিজি, অর্থ দফতরের সচিব, স্বাস্থ্য দফতরের সচিব, পঞ্চায়েত দফতরের সচিব ও হোম অ্যান্ড প্লানিং দফতরের সচিব রয়েছেন‌ টাস্ক ফোর্সে।

সংক্রমণ মোকাবিলায় সমন্বয় গড়তেই এই বিশেষ উদ্যোগ নবানন্নের। এই অ্যাপেক্স টাস্ক ফোর্স মূলত জেলার যে সমস্ত কোভিড অবজারভার রয়েছেন তাঁদের সঙ্গে যোগাযোগ রাখবে। এই টাস্ক ফোর্সকে সাহায্য করার জন্য একটি বিশেষ দল গঠন করা হয়েছে। এই দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্র সচিব। এই দলে রয়েছেন ৬ শীর্ষ আইএস অফিসার। অ্যাপেক্স টাস্ক ফোর্সকে সর্বতভাবে সহায়তা করবে এই টাস্ক ফোর্স। সরকারি-বেসরকারি হাসপাতালে কোভিড শয্যা বৃদ্ধি, অক্সিজেনের যোগান ও সসরবরাহের মতো বিষয়গুলো এই টাস্ক ফোর্স নজরে রাখবে।

রাজ্যের নির্দেশিকা

বাংলায ক্রমেই হু হু করে বাড়ছে সংক্রমণ। প্রতিদিনই সংক্রমণ রেকর্ড ভাঙছে। বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯৪৮ জন। মৃত্যু হয়েছে ৫৬ জনের।গত কয়েকদিনে ভোট, প্রচার, মিটিং-মিছিল বিপদে ঘৃতাহুতি করেছে। শেষ পর্যন্ত ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় মুখ্য সচিবের নেতৃত্বে গঠন করা হল অ্যাপেক্স টাস্ক ফোর্স।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Apex task force headed by cs alapan bandyopadhyay in west bengal to fight againt covid