মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আদালতের

২০১৮-এর ৩১ জুলাই বড়বাজার থানায় প্রতারণা ও দুর্নীতি সংক্রান্ত বিষয়ে একটা এফআইআর দায়ের হয়। সেই মামলার তদন্তের সময়েই মুকুল রায়ের নাম উঠে আসে বলে পুলিশের দাবি।

By: Kolkata  Published: July 29, 2019, 8:09:46 PM

গ্রেফতারি পরোয়ানা জারি হল মুকুল রায়ের বিরুদ্ধে। বিজেপির জাতীয় কর্মসমিতির এই সদস্যের বিরুদ্ধে এই সমন জারি করে ব্যাঙ্কশাল আদালত। ২০১৮ সালের একটি প্রতারণা ও দুর্নীতির মামলায় এই নির্দেশ জারি করেছেন মুখ্য নগরদায়রা বিচারক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৮-এর ৩১ জুলাই বড়বাজার থানায় প্রতারণা ও দুর্নীতি সংক্রান্ত বিষয়ে একটা এফআইআর দায়ের হয়। এরপর একজন সরকারি কর্মীর কাছ থেকে ৯০ লক্ষ টাকা উদ্ধার করে পুলিশ। সেই মামলার তদন্তের সময়েই মুকুল রায়ের নাম উঠে আসে বলে পুলিশের দাবি। এরপর ২০১৮ সালের ডিসেম্বরে ১৬০ ধারায় জিজ্ঞাসাবাদের জন্য মুকুল রায়কে নোটিস পাঠিয়ে তলব করে কলকাতা পুলিশ। তবে মুকুল রায় এখন দিল্লির বাসিন্দা। তিনি দিল্লিরই ভোটার। দিল্লিতে এসে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সহযোগিতা করবেন বলেও জানিয়ে দেন মুকুল রায়। এদিকে ২০১৮ সালের ওই নোটিস অনুযায়ী মুকুল রায় হাজির না দেওয়ায় ব্যাঙ্কশাল কোর্টে আবেদন করে কলকাতা পুলিশ। সেই আবেদনের ভিত্তিতেই এদিন মুখ্য নগরদায়রা বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আরও পড়ুন- অভিষেক বন্দ্যোপাধ্যায় চোর, বিস্ফোরক সৌমিত্র খাঁ

বিজেপি নেতা মুকুল রায় ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে বলেন, ‘‘আমাকে সাক্ষী হিসেবে নোটিস দেওয়া হয়েছিল। ওদের চিঠি দিয়ে বলেছিলাম, আমি দিল্লিতে থাকি তো। তাই দিল্লিতে আসো, সহযোগিতা করব। এদিকে, এর আগে ব্যাঙ্কশাল আদালতে আমার নামে মামলা করে। দুটো জিনিস কীভাবে হয়!’’ তিনি জানান, দিল্লি হাইকোর্টে আবেদন করা হয়েছে। আদালত মামলা গ্রহণ করেছে। মঙ্গলবার মামলার শুনানি হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Arrest warrant against mukul roy issued

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement