scorecardresearch

বড় খবর

কেষ্টর জামিন না হলেই বিচারককে সপরিবার ‘মাদক মামলা’, হুমকি চিঠিতে হুলস্থূল

আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীকে চিঠি পাঠিয়ে এই হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

কেষ্টর জামিন না হলেই বিচারককে সপরিবার ‘মাদক মামলা’, হুমকি চিঠিতে হুলস্থূল
অনুব্রত মণ্ডল।

জামিন চাই অনুব্রত মণ্ডলের, না হলেই বিচারকের পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুঁশিয়ারিতে শোরগোল পড়েছে। আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীকে চিঠি পাঠিয়ে এই হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

বিচারক রাজেশ চক্রবর্তী ইতিমধ্যেই সেই হুমকি চিঠির কথা জানিয়েছেন পশ্চিম বর্ধমানের জেলা জজকে। সেখানে উল্লেখ, ‘একটি চিঠি আমার কাছে এসে পৌঁছেছে। তাতে বলা হয়েছে, অনুব্রত মণ্ডলকে জামিন না দিলে আমার গোটা পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে।’ কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকেও এ ব্যাপারে অবহিত করেছেন বিচারক রাজেশ চক্রবর্তী। তিনি গত ২০ অগাস্ট এই চিঠি পান বলে দাবি করেছেন।।

গরুপাচার মামলায় গ্রেফতার অনুব্রত মণ্ডলকে বুধবারই আসানসোলের সিবিআই আদালতে তোলা হবে। তার আগে বিচারককে হুমকি চিঠি-কাণ্ডে উত্তেজনা ছড়িয়েছে।

আরও পড়ুন- পার্থর হাজিরা নিয়ে বিশেষ আর্জি প্রেসিডেন্সি জেল-সুপারের, বড় সিদ্ধান্ত আদালতের

আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের কথায়, ‘এটা বিচ্ছিন্ন ঘটনা নয়। এর আগে মদন মিত্রের জামিনের আবেদনের সময়ও নিম্ন আদালতের বিচারকদের উপর চাপ সৃষ্টি করা হত। এটাই তৃণমূলের সংস্কৃতি। বিচার ব্যবস্থাকেও ওরা নিরপেক্ষ থাকতে দেবে না। বিচারের সময় এগুলিতেও বিশেষ গুরুত্ব আরোপ করা প্রয়োজন।’

বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলেপ পাশাপাশি কয়লা ও গরু পাচার মামলার শুনানি চলছে আসানসোলের বিশেষ সিবিআই দালতের বিচারক রাজেশ চক্রবর্তীর এজলাসেই। অনুব্রত মণ্ডল থেকে এনামুল হক, সায়গল হোসেন থেকে বিকাশ মিশ্র কিংবা ইসিএলের গ্রেফতার হওয়া কর্তাদের এই এজলাসেই তোলা হয়। আগের দিন বিচারক রাজেশ চক্রবর্তীই অনুব্রতর জামিনের আবেদন খারিজ করে আরও চার দিনের সিবিআই হেফাজতে পাঠান।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Asansol justice rajesh chakrobarty get threat for anubrata mondal bail case