scorecardresearch

জোড়া-ফুলের নয়, মুকুল রায় পদ্মেই, ফের সাফ ঘোষণা বিধানসভার অধ্যক্ষের

নস্যাৎ মুকুলের বিরুদ্ধে আনা শুভেন্দু অধিকারীর দলত্যাগ বিরোধী আইনে বিধায়ক পদ খারিজের আবেদন।

reshuffle in mamata-s cabinet will change the image what mukul roy said
এই ছবি ২০২১ সালের ১১ জুনের।

মুকুল রায় বিজেপিতেই আছেন। দীর্ঘ শুনানির পর বুধবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় মুকুল রায়ের বিধায়ক পদ বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন।

কয়েকমাস আগেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কৃষ্ণনদর উত্তরের বিধায়ক মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে অভিযোগ আনেন। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। এবিষয়ে মুকুল রায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তাঁকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করেন বিধানসভার অধ্যক্ষ। এখনও সেই পদেই রয়েছেন তিনি।

উল্লেখ্য, বিধানসভা ভোটের ফলাফলের একমাসের মধ্যে পুত্র শুভ্রাংশু রায়কে সঙ্গে নিয়ে তৃণমূল ভবনে গিয়েছিলেন মুকুল। সেখানেই সপুত্র মুকুল তৃণমূলে যোগ দিয়েছেন।

তারপর মুকুল মামলাটি পুনর্বিবেচনার জন্য হাইকোর্ট স্পিকারকে নির্দেশ দেয়। তার ভিত্তিতেই এ দিন ফের নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিধানসভার অধ্যক্ষ। এরপরই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে সরব হয় গেরুয়া বিধায়করা। তাঁর দলত্যাগের প্রমাণ সহ বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গত ফেব্রুয়ারিতে সেই অভিযোগ খারিজ করে দেন অধ্যক্ষ।

তারপর মুকুল মামলাটি পুনর্বিবেচনার জন্য হাইকোর্ট স্পিকারকে নির্দেশ দেয়। তার ভিত্তিতেই এ দিন ফের নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিধানসভার অধ্যক্ষ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Assembly speaker again says mukul roy is in bjp