asset increasing case tmc supreme court : সম্পত্তিবৃদ্ধি মামলা: সুপ্রিম নির্দেশে স্বস্তিতে তৃণমূলের ১৯ নেতা | Indian Express Bangla

সম্পত্তিবৃদ্ধি মামলা: সুপ্রিম নির্দেশে স্বস্তিতে তৃণমূলের ১৯ নেতা

একইসঙ্গে দেশের শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, তৃণমূল নেতাদের সম্পত্তিবৃদ্ধির হার অস্বাভাবিক নয়।

সম্পত্তিবৃদ্ধি মামলা: সুপ্রিম নির্দেশে স্বস্তিতে তৃণমূলের ১৯ নেতা
তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সম্পত্তি বৃদ্ধি মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তিতে ১৯জন তৃণমূল নেতা। ইডিকে পার্টি করার জন্য় হাইকোর্টের নির্দেশকে খারিজ করল সুপ্রিম কোর্ট। একইসঙ্গে দেশের শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, তৃণমূল নেতাদের সম্পত্তিবৃদ্ধির হার অস্বাভাবিক নয়। এন্টালির বিধায়ক স্বর্ণকমল সাহা সহ তৃণমূলের মোট ১৯ জন নেতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টেমামলা করেন। সেই মামলায় প্রেক্ষিতেই রায় দিল সুপ্রিম কোর্ট।

আদালত পর্যবেক্ষনে জানিয়েছে, সম্পত্তির ক্ষেত্রে অস্বাভাবিক কিছু পাওয়া গেলে ইডির মতো সংস্থাকে পার্টি করা যেত। কিন্তু এক্ষেত্রে তেমন অস্বাভাবিক কিছু মেলেনি। এফিডেভিটে সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত পরিসংখ্যানের ভিত্তিতেই এই মামলা হয়েছিল।

জানা যায়, এদিন পরিসংখ্যান পেশ করে দেখানো হয় কীভাবে রাজ্যের শাসক দলের নেতাদের সম্পত্তি বৃদ্ধি হয়েছে। কিন্তু তৃণমূলের পক্ষের আইনজীবীর দাবি, সবটাই তো এফিডেভিটে উল্লেখ করা হয়েছে। এক্ষেত্রে আলাদা করে সম্পত্তি বৃদ্ধির কথা বলাটা উদ্দেশ্যপ্রণোদিত।

সুপ্রিম রায়ের পর, তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে আলাদা করে বলার প্রয়োজন পড়ছে না। কুৎসার মাধ্যমে যে নেগেটিভ ধারনা প্রচার করছেন বিরোধীরা সেটাও মিথ্যা প্রমাণ হয়ে গেল।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Asset increasing case tmc supreme court

Next Story
এক টুকরো মহিষাদল খাস কলকাতায়, রাজবাড়ির আদলে মণ্ডপ দেশপ্রিয় পার্কে