বড় খবর

টিকা নিয়ে নির্বাচনী প্রতিশ্রুতি পালন করেনি সরকার, মমতাকে চিঠি চিকিৎসক মহলের

Vaccination In West Bengal: সরকারের আগে কীভাবে বেসরকারি সংস্থারা ভ্যাকসিন পাচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলে রাজ্যের চিকিৎসক সংগঠন।

mamata banerjee, vaccine
মমতাকে চিঠি চিকিৎসক সংগঠনের

Covid Vaccination: কোভিডের মহামারির শেষ হয়নি এখনও। এদিকে এর মধ্যেই তৃতীয় ঢেউ আসছে রাজ্যে, এমন সতর্কতা জারি হয়েছে দেশজুড়ে। কিন্তু এখনও পশ্চিমবঙ্গে ১৮ বছর থেকে ৪৫ বছরদের টিকাকরণ শুরু করেনি। এদিকে, সরকারের আগে কীভাবে বেসরকারি সংস্থারা ভ্যাকসিন পাচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলে রাজ্যের চিকিৎসক সংগঠন।

অ্যাসোসিয়েশন অফ হেলথ সার্ভিস ডক্টরস-এর সাধারণ সম্পাদক প্রফেসর মানস গুমটা চিঠিতে বলেন, নির্বাচনের আগে বাংলার সমস্ত মানুষকে ভ্যাকসিন দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিল রাজ্য সরকার, তা এখনও পূরণ হয়নি। সরকারিভাবে ভ্যাকসিন পায়নি বহু মানুষ। অগত্যা বেসরকারি কেন্দ্রে গিয়েই টিকা নিচ্ছেন একাধিক মানুষ। কিন্তু ক্ষতিগ্রস্ত হচ্ছেন যারা আর্থিকভাবে পিছিয়ে পড়েছে সেই শ্রেণি।

১৮ থেকে ৪৪ বছর বয়সীদের দ্রুত করোনার টিকা দিতে চাইছে সরকার। কারণ, এই বয়সের নাগরিকের সংখ্যা দেশে সবচেয়ে বেশি। যদিও স্বাস্থ্য দফতরের কথায়, প্রতিদিন ৫ লক্ষ করে টিকা দেওয়ার পরিকাঠামো এবং ক্ষমতা রয়েছে। এর আগে প্রতিদিন ৪ লক্ষ ৭৫ হাজারকে দেওয়া হত। কিন্তু সেই পরিমাণ এখন কমে গিয়েছে।

প্রসঙ্গত, ২১ জুন থেকে এই কাজ দেশজুড়ে শুরুর কথা হলেও রাজ্যে শুরু করা যায়নি। তবে বেসরকারি কিছু সংস্থা তা শুরু করেছে। শহরের একটি অটোমোবাইল সংস্থা তাঁদের কর্মী এবং পরিবারদের ভ্যাকসিন দিচ্ছেন। সংস্থার তরফে গিরিজা সরকার জানান, বিনামূল্যেই তাঁরা তাঁদের অফিস কেন্দ্রে এই কাজ করছে। ইতিমধ্যেই ৪৫০ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। আগামী দিনে সেই সংখ্যা বৃদ্ধি করতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Association of health service doctors write letter to mamata banerjee on vaccination

Next Story
Somnath Chatterjee, Dies at 89: শেষ সাক্ষাৎকারে অকপট সোমনাথ চট্টোপাধ্যায়somnath chatterjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com