scorecardresearch

বড় খবর

শিকেয় করোনা-বিধি, ব্যবসায়ীর বিয়ের ভোজে উপচে পড়া ভিড়

রাজ্যের করোনা-বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে ওই ব্যবসায়ীর বিয়ের অনুষ্ঠানে প্রচুর অতিথি আমন্ত্রিত ছিলেন বলে অভিযোগ।

শিকেয় করোনা-বিধি, ব্যবসায়ীর বিয়ের ভোজে উপচে পড়া ভিড়
মুখে নেই মাস্ক। স্বাস্থ্য বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে বিয়ের অনুষ্ঠানে দেদার নাচে মত্ত অতিথিরা। ছবি: কৌশিক দাস

করোনা-বিধি শিকেয় তুলে বিয়ের ভোজে হাজার-হাজার আমন্ত্রিত, অনেকের মুখেই ছিল না মাস্ক। করোনাকালে এমনই দায়িত্বজ্ঞানহীন আচরণের অভিযোগ পূর্ব মেদিনীপুরের মহিষাদলে। স্বাস্থ্য বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে মহিলাষাদল রাজবাড়িতে জাঁকজমকপূর্ণ বিয়ের অনুষ্ঠান ব্যবসায়ীর।

গোটা দেশ করোনার করাল গ্রাসে। ভয়ঙ্কর সংক্রমণ এরাজ্যেও। প্রতিদিন হাজার-হাজার মানুষ নতুন করে সংক্রমিত হচ্ছেন, বাড়ছে মৃত্যু। পরিস্থিতি পর্যালোচনা করেই বিয়ে বা সামিজক অনুষ্ঠানে করোনা বিধি মেনে সর্বোচ্চ ২০০ জন আমন্ত্রিতের হাজিরায় ছাড় দিয়েছে রাজ্য সরকার। তবে বুধবার পূর্ব মেদিনীপুরের মহিষাদলে দেখা গেল এক অন্য ছবি।

আমন্ত্রিত এমন অনেকেই মুখে পড়েননি মাস্ক। ছবি: কৌশিক দাস

মহিষাদল রাজবাড়ি ভাড়া নিয়ে এক সিমেন্ট ব্যবসায়ীর বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বুধবার সন্ধেয় সেই বিয়ের ভোজে কাতারে-কাতারে নিমন্ত্রিতদের ভিড় জমে যায়। করোনা বিধি লাটে তুলে জাঁক-জমকপূর্ণ বিয়ের অনুষ্ঠান ব্যবসায়ীর। অনেকের মুখেই ছিল না মাস্ক। দূরত্ব-বিধি মানা তো দূর অস্ত, মাস্ক খুলে গায়ে-গা ঘেঁষে চলল দেদার সেলফি নেওয়া। ডিজের সঙ্গে পা মিলিয়ে উদ্দাম নাচে করোনাকালে সংক্রমণ ছড়িয়ে পড়ার ব্যাপক আশঙ্কা তৈরি হয়েছে।

এদিকে, অভিযোগ কানে গেলেও এব্যাপারে প্রশাসনিক উদাসীনতার অভিযোগ উঠেছে। মহিষাদলের বিডিও যোগেশচন্দ্র মণ্ডল জানান, পুলিশ বিষয়টি খতিয়ে দেখবে। তাঁদের তরফেও অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: At least two thousand guest were invited in tha marriage ceremont at east midnapurs mahishadal