বাগরি কাণ্ডে নিঃশর্তে আগাম জামিন পেলেন রাধা ও বরুণ বাগরি

এদিন রাধা-বরুণদের জামিনের আবেদন মঞ্জুর করতে গিয়ে বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ বলে, বাগরির ঘটনায় শুধু মালিকপক্ষকে দায়ী করা যায় না, ভাড়াটেরাও এজন্য দায়ী।

By: Kolkata  Updated: Feb 9, 2019, 4:13:12 PM

বাগরি অগ্নিকাণ্ডে নয়া মোড়। শেষমেশ জামিন পেলেন বাগরি মার্কেটের দুই ডিরেক্টর রাধা বাগরি ও বরুণ বাগরি। শুক্রবার রাধা ও বরুণকে নিঃশর্তে জামিন দেয় কলকাতা হাইকোর্ট। এদিন রাধা-বরুণদের জামিনের আবেদন মঞ্জুর করতে গিয়ে বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ বলে, বাগরির ঘটনায় শুধু মালিকপক্ষকে দায়ী করা যায় না, ভাড়াটেরাও এজন্য দায়ী। উল্লেখ্য, গত সপ্তাহেই বাগরি অগ্নিকাণ্ডে রাধা-বরুণদের নামে চার্জশিট পেশ করে বড়বাজার থানার পুলিশ।

বাগরি অগ্নিকাণ্ডের ঘটনায় গাফিলতির অভিযোগ উঠেছে রাধা ও বরুণ বাগরি এবং বাগরির সিইও কৃষ্ণকুমার কোঠারির বিরুদ্ধে। এর আগে অভিযুক্তদের আগাম জামিনের আবেদন খারিজ হয়ে যায় আদালতে। গত সেপ্টেম্বরে বাগরি অগ্নিকাণ্ডের পর থেকেই বেপাত্তা ওই তিন জন। জানুয়ারির শেষ সপ্তাহে কলকাতার নগর দায়রা আদালত থেকে আগাম জামিন পান সিইও কৃষ্ণকুমার কোঠারি।

আরও পড়ুন, বাগরি অগ্নিকাণ্ডে চার্জশিট পেশ পুলিশের


প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর গভীর রাতে বাগরি মার্কেটে বিধ্বংসী আগুন লাগে। চারদিন ধরে বাগরির আগুন নেভাতে রীতিমতো বেগ পেতে হয় দমকলকে। এদিকে অগ্নিকাণ্ডের পর থেকেই ফেরার মার্কেটের দুই ডিরেক্টর রাধা ও বরুণ বাগরি। তাঁদের পাশাপাশি বেপাত্তা কৃষ্ণকুমার কোঠারিও। ওই তিনজনের নামে আগেই এফআইআর দায়ের করা হয়েছিল। একইসঙ্গে জারি করা হয়েছিল গ্রেফতারি পরোয়ানা। কিন্তু অগ্নিকাণ্ডের পর এখনও অভিযুক্তদের নাগাল পায়নি পুলিশ। স্বাভাবিকভাবেই ‘রাজনৈতিক হস্তক্ষেপ’ নিয়ে প্রশ্ন উঠেছে নানা মহলে।

বাগরি মার্কেট কবে খুলবে? এ প্রসঙ্গে বাগরি মার্কেট অ্যাসোসিয়েশনের আশুতোষ সিং জানিয়েছিলেন, ‘‘কাজ চলছে, এটুকু বলতে পারি খুব শীঘ্রই বাগরি মার্কেট খোলা হবে।’’ উল্লেখ্য, পুজোর আগে অগ্নিকাণ্ডের জেরে ব্যাপক ক্ষতির শিকার হন ব্যবসায়ীরা। ইতিমধ্যে বাগরি ছেড়ে বহু ব্যবসায়ীই অন্যত্র দোকান খুলেছেন।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest West-bengal News in Bengali.


Title: Bagri Market Fire: বাগরিকাণ্ডে নিঃশর্তে আগাম জামিন পেলেন রাধা ও বরুণ বাগরি

Advertisement

ট্রেন্ডিং