scorecardresearch

বড় খবর

থাকুন রাজার হালে, বেড়ানোর চরম তৃপ্তি নিন! কলকাতার ঢিল ছোঁড়ে দূরত্বে নজরকাড়া আয়োজন

সেরার সেরা উইকেন্ড ট্যুরের মজা নিন।

থাকুন রাজার হালে, বেড়ানোর চরম তৃপ্তি নিন! কলকাতার ঢিল ছোঁড়ে দূরত্বে নজরকাড়া আয়োজন
কলকাতার গা ঘেঁষে থাকা এই প্রান্তে দিন কয়েক ঘুরে যেতেই পারেন।

রাজকীয় কায়দায় কাটান উইকেন্ড। শহর কলকাতার গা ঘেঁষেই রয়েছে এমন এক জায়গা যা আপনাকে রাজকীয় অনুভূতি এনে দেবে। তুমুল ব্যস্ততায় ক্ষণিকের অবসর নিন। মনের আরাম খুঁজুন। শহর কলকাতার ঢিল ছোঁড়া দূরত্বে থাকা নোদাখালির বাওয়ালির রাজবাড়ি ঘুরে আসুন।

ভরা বেড়ানোর মরশুম চলছে। নতুন বছরের শুরুর প্রথম সপ্তাহে জাঁকিয়ে শীতে জবুথবু দশা বঙ্গবাসীর। এই আবহে ফাঁক পেলে বেড়াতে যেতে চাইবেন না এমন বাঙালির হদিশ পাওয়া বেশ দুষ্কর। সমুদ্র, পাহাড় তো অনেক হল, এবার তাই রাজার হালে ছুটি কাটান। পছন্দের সঙ্গী অথবা মনের মানুষদের সঙ্গে নিয়ে বাওয়ালি রাজবাড়িতে নিন দু’দণ্ড প্রাণভরে বিশ্রাম। রাজকীয় কায়দায় কাটান আপনার সাধের অবসরের মুহূর্তগুলি।

দক্ষিণ ২৪ পরগনা জেলার নোদাখালির বাওয়ালি রাজবাড়ি। মণ্ডল পরিবারের নিদর্শন বয়ে নিয়ে চলেছে প্রায় তিনশো বছরে পুরনো এই রাজবাড়ি। বর্তমানে এখানে বাংলা ছবির শুটিং হয়। সেই কারণেই রাজবাড়ির ভগ্নপ্রায় দশা আর নেই। রাজবাড়ির আনাচ-কানাচ এখন ফাইভ স্টার হোটেলের মতো। এখানে হেরটিজ গেস্ট হাউস ও হোটেল রাজবাড়ির আগের হাল ফিরিয়ে দিয়েছে। রাজার হালে থাকা-খাওয়ার অনবদ্য সুযোগ এনে দিয়েছে পর্যটকদের কাছেও। বর্তমানে ভ্রমণপ্রিয় বাঙালির দিন কয়েকের ছুটি কাটানোর অন্যতম আকর্ষণীয় জায়গা হয়ে উঠেছে এই বাওয়ালির রাজবাড়ি। সামনে থেকে জমিদারি আভিজাত্যের স্বাদ নেওয়ার দারুণ সুযোগ হাতের নাগালেই।

রাজবাড়িতে পর্যটকদের থাকার ব্যবস্থা:

ক্লাসিক হেরিটেজ রুমে আপনি আধুনিক সবরকম সুবিধা পেয়ে যাবেন। নতুন বাড়িতেও থাকতে পারেন। এর ঠিক উল্টোদিকেই রাজবাড়ির পুকুর রয়েছে। ঘরে বসেই পুকরপাড়ের অপরূপ শোভায় চোখ জুড়োবে। জমিদারি সুইটে আধুনিক নানা পরিষেবা মিলবে। এছাড়াও দারুণ আরামে থাকতে হলে নিতে পারেন রয়াল সুইট। পর্যটকদের জন্য ডাকবাংলোতেও থাকার বন্দোবস্ত রয়েছে। বাওয়ালি রাজবাড়ির সব ঘরই শীততাপ নিয়ন্ত্রিত।

বাওয়ালি রাজবাড়িতে থাকা-খাওয়ার খরচ:

বাওয়ালি রাজবাড়িতে পর্যটকদের থাকার জন্য একাধিক সুদৃশ ঘরের ব্যবস্থা রয়েছে। আলাদা আলাদা ঘরের ভাড়াও আলাদা আলাদা। মোটামুটি ঘর পিছু ৭ হাজার থেকে ১৭ হাজার টাকা পর্যন্ত ভাড়া পড়তে পারে। জমিদারি থালি খেতে চাইলেও বাড়তি টাকা গুণে পেতে পারেন সেই মহাভোজ। তবে এখানে প্যাকেজে থাকা-খাওয়ার বন্দোবস্তও রয়েছে। ঘর বুকিংয়ের জন্য যোগাযোগ করতে পারেন 9073312000, 907514782 নম্বরে। রাজবাড়িতে থাকা-খাওয়ার সব ধরতেন তথ্যও জেনে নিতে পারেন।

কীভাবে যাবেন বাওয়ালি রাজবাড়ি?

শিয়ালদহ দক্ষিণ শাখার বজবজ স্টেশনের কাছেই এই বাওয়ালি রাজবাড়ি। কলকাতা বা রাজ্যের যে কোনও প্রান্ত থেকে গাড়ি ভাড়া করে আসতে পারেন এই বাওয়ালি রাজবাড়িতে। ট্রেনে এলে শিয়ালদহ দক্ষিণ স্টেশন থেকে বজবজ লোকাল ধরুন। বজবজ স্টেশনে নেমে অটো কিংবা বাসে পৌঁছে যান বাওয়ালি রাজবাড়িতে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bajbaj bawali rajbari may be a perfect destination for you