বড় খবর

বলবিন্দরের মুক্তির দাবিতে এবার নবান্নের সামনে অনশনে বসবেন স্ত্রী ও ছেলে

শনিবার থেকে জেলে অনশনে বসছেন বিজেপির নবান্ন অভিযানে আগ্নেয়াস্ত্র-সহ ধৃত প্রাক্তন সেনাকর্মী বলবিন্দর সিং।

করমজিৎ কৌর ও ছেলে হর্ষবীর।

মুক্তির দাবিতে এবার শনিবার থেকে অনশনে বসতে চলেছেন বিজেপির যুব মোর্চার নবান্ন অভিযানের দিনে আগ্নেয়াস্ত্র-সহ ধৃত বলবিন্দর সিং। একইসঙ্গে একই সময়ে স্বামীর মুক্তির দাবিতে মুখ্যমন্ত্রীর দপ্তর নবান্নের সামনে অনশনে বসতে চলেছেন বলবিন্দরের স্ত্রী করমজিৎ কৌর ও তাঁর ছেলে হর্ষবীর। শুক্রবার এই নিজেদের এই পরিকল্পনার কথা জানিয়েছেন তাঁরা।

গত ৮ই সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানের দিনে আগ্নেয়াস্ত্র-সহ ধরা পড়েন বিজেপির রাজ্য যুব মোর্চার নেতা প্রিয়াংশু পাণ্ডের ব্যক্তিগত দেহরক্ষী তথা প্রাক্তন সেনাকর্মী বলবিন্দর সিং। পুলিশ জানিয়েছিল, বলবিন্দরের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্রটির লাইসেন্স জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার মধ্যেই সীমাবদ্ধ। তাঁর মুক্তির দাবীতে হাওড়া থানায় পুলিশ আধিকারিকদের সঙ্গে দেখা করেন দিল্লির শিখ গুরুদ্বারা প্রবন্ধক কমিটির সভাপতি মনজিন্দর সিংহ সিরসার নেতৃত্বাধীন প্রতিনিধি দল। বলবিন্দর সিংহকে নিগ্রহের অভিযোগ করে পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানান তাঁরা। সেই সঙ্গেই জানান, বলবিন্দরের আগ্নেয়াস্ত্রের লাইসেন্সের বৈধতা সর্বভারতীয়।

আরও পড়ুন বলবিন্দরকে দেখতে হাওড়া থানায় হাজির স্ত্রী ও ছেলে, মুক্তির দাবিতে অনড় শিখরা

গত বৃহস্পতিবার রাতে হাওড়া সিটি পুলিশ সোশ্যাল মিডিয়ায় বলবিন্দরের অস্ত্রের লাইসেন্সের বৈধতা সংক্রান্ত নথির ছবি প্রকাশ করে জানায় সেই লাইসেন্স শুধুমাত্র রাজৌরি জেলাতেই সীমাবদ্ধ। শুক্রবার সকালে হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে এসে নিজের অনশনে বসার কথা নিজের মুখেই জানান বলবিন্দর। তিনি বলেন, শনিবার বেলা বারোটা থেকে তিনি খাওয়া বন্ধ করে দেবেন। এদিন এক ভিডিও বার্তায় বলবিন্দরের স্ত্রী করমজিৎ বলেছেন, “আমার স্বামী নির্দোষ। তাঁকে পুলিশ মুক্তি না দিলে আমি, আমার ছেলেকে নিয়ে শনিবার সকাল থেকে মুখ্যমন্ত্রীর দপ্তর নবান্নের সামনে অনশন শুরু করব।”

আরও পড়ুন বলবিন্দরের পাগড়ি খোলা নিয়ে বিতর্কের জবাব দিল পশ্চিমবঙ্গ পুলিশ

ইতিমধ্যেই বলবিন্দরকে হেনস্থা করা, তাঁর পাগড়ি খুলে দেওয়ার ঘটনায় প্রতিবাদে সরব হয়েছে শিখ সম্প্রদায়। এবারে সঠিক পথে তদন্তের দাবিতে এবারে পুলিশ হেফাজতে অনশন শুরু করছেন বলবিন্দর সিংহ। সেইসঙ্গে নবান্নের সামনে অনশন শুরু করবেন বলে জানিয়েছেন বলবিন্দরের স্ত্রী ও পুত্র।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Balwinder singhs wife and son wants to meet mamata or else will sit in hunger strike

Next Story
‘এখন নয়, পুজোর পরই লোকাল ট্রেন চালু নিয়ে ভাবনাচিন্তা’local train, লোকাল ট্রেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com