scorecardresearch

বড় খবর

‘পদ্মা সেতু দেখে যান’, ‘ছোট বোন’ মমতাকে আমন্ত্রণ জানালেন শেখ হাসিনা

আগামী সেপ্টেম্বর মাসে ভারত সফরে আসার কথা হাসিনার।

‘পদ্মা সেতু দেখে যান’, ‘ছোট বোন’ মমতাকে আমন্ত্রণ জানালেন শেখ হাসিনা
শেখ হাসিনা এবং মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

গত মাসে পদ্মা সেতুর উদ্বোধন করে ইতিহাসে পা রেখেছে বাংলাদেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রকল্প এই পদ্মা সেতু ঘিরে সেদেশের মানুষের উচ্ছ্বাসের শেষ নেই।

এবার সেই স্বপ্নের সেতু দেখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানালেন হাসিনা। ছোট বোন বলে সম্বোধন করে মমতাকে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন মুজিব-কন্যা।

চিঠিতে হাসিনা লিখেছেন, “পদ্মা সেতু বাংলাদেশের সঙ্গে পশ্চিমবঙ্গের তথা ভারতের আত্মিক বন্ধনকে আরও দৃঢ় করবে। বাণিজ্যিক সম্পর্কেও সম্ভাবনার নতুন দ্বার খুলে দেবে বলে আমার বিশ্বাস।” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁর সুবিধামতো সময়ে বাংলাদেশে সফরের জন্য আমন্ত্রণ করেছেন শেখ হাসিনা।

আরও পড়ুন বাংলাদেশে দীর্ঘতম সেতুর উদ্বোধন, ঢাকার সঙ্গে জুড়ল দক্ষিণ-পশ্চিমের ২১ জেলা

প্রসঙ্গত, আগামী সেপ্টেম্বর মাসে ভারত সফরে আসার কথা হাসিনার। ওই সফরে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর।

উল্লেখ্য, গত ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করেন শেখ হাসিনা। এটাই বাংলাদেশের ইতিহাসে সর্ববৃহৎ সেতু। প্রায় ৬ কিমি দীর্ঘ এই সেতু। এশিয়ার অন্যতম দীর্ঘ এই সেতু এখন বাংলাদেশের অন্যতম দর্শনীয় স্থান হয়েছে। এবার সেটাই স্বচক্ষে দেখার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন পদ্মা সেতুতে দাঁড়িয়ে নাচা-গানা? দর্শকদের রোষের মুখে বাংলাদেশি অভিনেতা অপূর্ব

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bangladesh pm sheikh hasina invites mamata banerjee to see padma bridge