scorecardresearch

বড় খবর

এবার পুরোদমেই খুলছে ব্যাঙ্ক, ঘোষণা মুখ্যমন্ত্রীর, কবে থেকে?

বৃহস্পতিবার থেকে ব্যাঙ্কের কাজের সময়সীমার বদল ঘটছে।

এবার পুরোদমেই খুলছে ব্যাঙ্ক, ঘোষণা মুখ্যমন্ত্রীর, কবে থেকে?
এবার ব্যাঙ্কের কাজ হবে ১০ থেকে ৬টা।

কোভিড বিধির জেরে ব্যাঙ্কের কাজ হচ্ছে বিকেল ৩টে পর্যন্ত। কিন্তু আগামিকাল, অর্থাৎ বৃহস্পতিবার থেকে ব্যাঙ্কের কাজের সময়সীমার বদল ঘটছে। মুখ্যমন্ত্রীর ঘোষণা, এবার থেকে পুরদমেই হবে ব্যাঙ্কের কাজ। বৃহস্পতিবার থেকে সকাল ১০ টা থেকে বিকেল ৪ পর্যন্ত গ্রহকরা ব্যাঙ্কের পরিষেবা পাবেন।

রাজ্যে চলছে দুয়ারে সরকার প্রকল্প। শিবিরগুলিতে নজরকাড়া ভিড়। এ দিন পানাগড়ে কারখানার উদ্বোধনী মঞ্চেও দুয়ারে সরকারের প্রসঙ্গ উত্থাপন করেন মুখ্যমন্ত্রী। জানান, ইতিমধ্যেই দু’কোটি মানুষ দুয়ারে সরকারে নাম নথিভুক্ত করেছেন। দেড় কোটির বেশি নাম লিখিয়েছেন লক্ষ্ণীর ভান্ডার প্রকল্পে। এই প্রকল্পে মহিলারা (২৫-৬০ বছর বয়সী) মাসে ৫০০ ও তফশিলি জাতি-উপজাতি বা অনগ্রসর জাতিভুক্ত হলে প্রতি মাসে ১০০০ টাকা করে পাবেন। অর্থ মিলবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে।

ফলে সামাজিক সুরক্ষার সুবিধা পেতে ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলার হিড়িক পড়েছে। এই প্রসঙ্গেই বলতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “লক্ষ্ণীর ভান্ডারের পুরো টাকাটাই সবাই পাবেন ব্যাঙ্কের মাধ্যমে। ফলে প্রচুর মানুষ ব্যাঙ্কে যাচ্ছেন, কিন্তু তাঁদের ফিরে আসতে হচ্ছে। ব্যাঙ্কে কাজের সময় বৃদ্ধি হওয়া দরকার। আগামিকাল থেকে ১০-৪ পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে। গ্রাহক বাড়লে ব্যাঙ্কেরও উন্নতি হবে।”

রাজ্যে বন্ধ লোকাল ট্রেন। যদিও ১লা সেপ্টেম্বর থেকে পুরোদমেই কর্মী নিয়ে চালু হয়েছে রাজ্য সরকারি দফতরগুলি। এবার ব্যাঙ্কের কাজের সময়সীমাও এক ঘন্টা বাড়ানো হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Banks will be open 10 am to 4 pm from thursday says mamata banerjee announced at panagarh