scorecardresearch

চাকরি দুর্নীতি নিয়ে বোমা ফাটালেন BJP বিধায়ক, বিস্ফোরক অভিযোগে হুলস্থূল

চাঞ্চল্যকর অভিযোগ তুললেন বাঁকুড়ার ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শখা।

চাকরি দুর্নীতি নিয়ে বোমা ফাটালেন BJP বিধায়ক, বিস্ফোরক অভিযোগে হুলস্থূল
ওন্দার বিজেপি বিধায়কের তোলা অভিযোগ ঘিরে চর্চা তুঙ্গে।

চাঞ্চল্যকর অভিযোগ তুললেন বাঁকুড়ার ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শখা। এবার চাকরি দুর্নীতি নিয়ে বামেদের নিশানা এই বিজেপি বিধায়কের। বামেদের দেখানো পথেই এগোচ্ছে তৃণমূল, সোশ্যাল মিডিয়ায় তাঁর একটি প্যাডের পাতার লেখা পোস্ট রীতিমতো ভাইরাল। তৃণমূল সুপ্রিমোর বামেদের বিঁধে ‘চিরকুটে লিখে চাকরি’র তত্ত্বই যেন সামনে এনেছেন গেরুয়া দলের এই বিধায়ক।

এই মুহূর্তে রাজ্য রাজনীতির অন্যতম বহুল চর্চিত বিষয় হল চাকরি-দুর্নীতি। শাসকদল তৃণমূলের আমলে এসএসসি থেকে শুরু করে নানা ক্ষেত্রে নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে শ’য়ে-শ’য়ে চাকরি হয়েছে বলে অভিযোগ। স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শতাধিক ভুয়ো নিয়োগ হয়েছে বলে অভিযোগ ওঠে।

কলকাতা হাইকার্টের নির্দেশে ইতিমধ্যেই বেনিয়মে চাকরি পাওয়া অনেকেই কাজ খুইয়েছেন। তাঁদের বেতনের টাকাও ফেরত দিতে হচ্ছে। তৃণমূলের আমলে রাজ্যের সরকারি-চাকরির ক্ষেত্রে নিয়োগে পাহাড়-প্রমাণ দুর্নীতির অভিযোগ তুলে সরব বিরোধী বাম থেকে শুরু করে বিজেপি-সহ অন্য দল।

তবে এবার চাকরি-দুর্নীতি নিয়ে বাম-তৃণমূলকে একযোগে আক্রমণ শানিয়েছেন ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শখা। সোশ্যাল মিডিয়ায় একটি প্যাডের পাতার লেখা পোস্ট করেছেন তিনি। তাঁর দাবি, সিপিএম পার্টির ওই প্যাডের পাতায় চিঠি লিখে তদানীন্তন সরকারের কাছে এক বাম কর্মীর জন্য সরকারি চাকরির সুপারিশ করা হয়েছিল।

বিষয়টি নিয়ে পদ্ম বিধায়কের কটাক্ষ, ”সবসময় দেখবেন বামপন্থীরা সোশ্যাল মিডিয়ায় এবং টিভির চ্যানেলে ৩৪ বছরে কোনও দুর্নীতি হয়নি এই ঢাক, ঢোল পিটিয়ে জনমানসে নিজেদের সতী প্রমাণ করার মরিয়া চেষ্টা করে। তাহলে এটা কি কমরেড??
পার্টির ছেলের চাকরির জন্য সরকারকে পার্টির প্যাডে লিখে সুপারিশ করা হচ্ছে? কি সাফাই দেবেন এবার? আপনারা গোপনে দুর্নীতি করতেন। তৃণমূল ওপেন করছে। তৃণমূল আপনাদের Legacy টা কে নতুন রূপ দিয়েছে এই মাত্র।”

আরও পড়ুন- শতবর্ষে হীরাবেন, মাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে এলেন নমো

উল্লেখ্য, দিন কয়েক আগেই একটি বক্তৃতায় চাকরি-দুর্নীতি নিয়ে পূর্বতন বাম সরকারকে নিশানা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বামেদের আমলে বহু চাকরি চিরকুটে লিখে হয়েছে বলে অভিযোগ তোলেন তৃণমূল সুপ্রিমো। এবার মুখ্যমন্ত্রীর সেই অভিযোগকে ‘মান্যতা’ দিতেই যেন এগিয়ে এলেন বঁকুড়ার ওন্দার বিজেপি বিধায়ক।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bankura onda bjp mla accuses left of giving jobs illegally