scorecardresearch

বড় খবর

মালদার পর বারাসাত, প্যারোডির নামে অশালীন রবীন্দ্রসঙ্গীত গাইল ছাত্ররা

শনিবারই স্কুলের একাদশ শ্রেণির ছাত্রদের অশ্লীল ভাষা সহযোগে গাওয়া একটি ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই রাজ্যজুড়ে ফের শোরগোল।

মালদার পর বারাসাত, প্যারোডির নামে অশালীন রবীন্দ্রসঙ্গীত গাইল ছাত্ররা
বারাসাতের এই স্কুল এবার বিতর্কের কেন্দ্রে। ছবি- উৎসব মন্ডল

রবীন্দ্রভারতী, মালদার পর এবার বারাসাতের স্কুলে রবীন্দ্রনাথকে নিয়ে প্যারোডির নামে অশ্লীলতায় ফের বিতর্কের ঝড় উঠল রাজ্যে। বিকৃত এবং অশ্লীল শব্দযোগে রবীন্দ্র সঙ্গীতের প্যারোডি করে হুল্লোড় চলল বারাসতের মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাই স্কুলে। শনিবারই স্কুলের একাদশ শ্রেণির ছাত্রদের অশ্লীল ভাষা সহযোগে গাওয়া একটি ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই রাজ্যজুড়ে শোরগোল। ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন বারাসতের বিধায়ক ও অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী। ভিডিওটি ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে স্কুল কর্তৃপক্ষও। স্কুলের প্রধান শিক্ষক শেখ আলি আহসেন বলেন, “উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য ব্যস্ত আছি। তবে এই ধরনের একটা ঘটনা ঘটেছে বলে জেনেছি। যদি দেখি এর মাধ্যমে স্কুলের অন্য ক্লাসের ছাত্রদের মধ্যে প্রভাব পড়েছে, তাহলে নিশ্চয়ই ব্যবস্থা নেওয়া হবে।”

আরও পড়ুন: সেপটিক ট্যাঙ্কে মৃতদেহ! ব্যবসায়ী খুনে ফাঁসির সাজা ঘোষণা আদালতের

জানা গেছে, বুধবার বিকেলে একাদশ শ্রেণীর ছাত্ররা ক্লাস ঘরের ভিতরেই এই ভিডিওটি তৈরি করে। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে যে বারাসত মহাত্মা গান্ধী উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা স্কুলের ইউনিফর্ম পড়েই ক্লাস ঘরে বসে আছে এবং বিকৃত রবীন্দ্র সঙ্গীত গাইছে ছাত্ররা। গানের কিছু কথার পাশাপাশি ছাত্রদের অশ্লীল শব্দও ব্যবহার করতে শোনা গিয়েছে ভিডিওটিতে। উল্লেখ্য, বারাসতের এই স্কুলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সুনাম বজায় রাখতে বাহারি চুলের ছাট থাকা পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড নির্দিষ্ট দিনে দেয়নি স্কুল কর্তৃপক্ষ। সেখানে সেই স্কুলের একাদশ শ্রেণীর ছাত্রদের ক্লাস ঘরে বসে এমন অশ্লীল শব্দ যোগে গান গাওয়ার নিন্দা করেছে সব মহল।

আরও পড়ুন: রবীন্দ্রসংগীতকে অশালীনভাবে বিকৃতি! মুচলেকা দিয়ে ক্ষমা মালদার ৪ ছাত্রীর

এই ঘটনা জানার পরই শনিবার বারাসতের ওই স্কুলে হাজির হন প্রাক্তন ছাত্ররা। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষকের কাছে ক্ষোভের কথা জানান তাঁরা। স্কুলের প্রাক্তন ছাত্র অভিজিৎ দত্ত বলেন,”ঘটনাটি দেখার পর আমরা নিজেরাই লজ্জিত। এই ধরনের ঘটনা কিছুতেই মেনে নেওয়া যাবে না। এই স্কুলের একটা সুনাম রয়েছে। সেই সুনাম আমরা কিছুতেই নষ্ট হতে দেব না। ওই ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সেই কথায় প্রধান শিক্ষককে জানানো হয়েছে। সব কিছুর মধ্যেই ভালো মন্দ রয়েছে। খারাপ জিনিসটা যদি আমরা ছেঁটে ফেলতে পারি,তাহলে আমরা ভালোটা নিশ্চয় খুঁজে পাব”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Barasat school rabindra sangeet students sing rabindra sangeet parody with inappropriate words