scorecardresearch

বড় খবর

বাংলায় রেস্তোরাঁ-বার খোলার সময়ে ছাড়, খোলা যাবে অন্যান্য প্রেক্ষাগৃহও

অর্থাৎ ১৬ অগাস্ট থেকে আবারও নাটক বা অন্য কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন কোনও বাধা থাকলো না। খোলা যাবে সুইংমিং পুল।

bars restaurants will remain open till 10-30 pm in bengal from 16th august
বাড়ল সময়।

সন্ধ্যা ৮ টার পরিবর্তে ১৬ অগাস্ট থেকে হোটেল, রেস্তোরাঁ, বার সাড়ে ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। শুক্রবার এক নির্দেশিকা প্রকাশ করে জানিয়ে দিল নবান্ন।

করোনার তৃতীয় ঢেউ আসন্ন। স্বাস্থ্যবিধির কথা বিবেচনা করে তাই ৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে নিয়ন্ত্রণবিধি কার্যকরের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। বৃহস্পতিবারই নবান্নে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তবে, রাত্রীকালীন নিয়ন্ত্রণে ছাড় দেওয়া হয়। আগামী ১৬ অগাস্ট থেকে রাত ৯টার বদলে রাত্রীকালীন নিয়ন্ত্রণ রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত লাগু হবে।

এছাড়াও এদিন জারি করা নয়া নির্দেশিকায় বলা হয়েছে, করোনা স্বাস্থ্যবিধি মেনে সরকারি অনুষ্ঠান করতে হবে। সিনেমা হলের পাশাপাশি অন্য প্রেক্ষাগৃহগুলিও ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা থাকবে। অর্থাৎ ১৬ অগাস্ট থেকে আবারও নাটক বা অন্য কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন কোনও বাধা থাকলো না। খোলা যাবে সুইংমিং পুল। এক্ষেত্রেও ৫০ শতাংশের বিধি কঠোরভাবে কার্যকর হবে।

তবে, স্টাফ স্পেশাল চালু থাকলেও রাজ্যে এখনই লোকাল ট্রেন পরিষেবা সচল হবে না। বৃহস্পতিবার জানিয়ে দিয়েচেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, কলকাতা লাগোয়া জেলাগুলিতে অন্তত ৫০ শতাংশ টিকাকরণ সম্ভব হচ্ছে ততক্ষণ লোকাল ট্রেন চালালে বিপদ হতে পারে। ‘প্রাণের থেকে মূল্যবান কিছু নয়’ বলে স্পষ্ট করেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bars restaurants will remain open till 10 30 pm in bengal from 16th august